INDIA bloc: “ কেন আপনি ইন্ডিয়া জোট ভাঙলেন ?” – মমতাকে অধীর

Published By: Madhyabanga News | Published On:
INDIA bloc: ইন্ডিয়া জোট নিয়ে ফের সম্মুখ সমরে কংগ্রেস, তৃণমূল। রাজ্যে ইন্ডিয়া জোট ভাঙার দায় এবার মমতা বন্দোপাধ্যায়ের ( Mamata Banerjee)   উপর চাপালেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী ( Adhir Ranjan Chowdhury) ।    ইন্ডিয়া জোটের আসন সমঝোতা নিয়ে এখনও জাতীয় স্তরে চলছে আলোচনা । তবে রাজ্যে ৪২ আসনেই প্রার্থী দিয়েছে তৃণমূল । বামফ্রন্ট  ও কংগ্রেস  নিজেদের মধ্যে সমঝোতা করে লড়ছে। এর মাঝে রবিবার নদীয়ায়  ভোট প্রচারে এসে ফের ইন্ডিয়া নিয়ে সরব হয়েছিলেন  মমতা ব্যানার্জী। কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মহুয়া মৈত্রের নির্বাচনী সভা থেকে ইন্ডিয়া অ্যালায়েন্স নিয়ে রাজ্যের বাম কংগ্রেসকে দুষেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, “ অল ইন্ডিয়ায় ইন্ডিয়া  অ্যালায়েন্স আমি তৈরি করেছি,  নামটাও আমার দেওয়া ।  ভোটের পর আমি দেখে নেব। কিন্তু বাংলায় সিপিএম , কংগ্রেস,  বিজেপি আমাদের বিরুদ্ধে লড়াই করছে  । এখানে সিপিএমকে ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া, কংগ্রেসকে ভোট দেওয়া মানে বিজেপিকে ভোট দেওয়া”।

 

তবে এবার রাজ্যে  ইন্ডিয়া জোট না কার্যকর হওয়া  নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে দুষলেন  অধীর চৌধুরী। সোমবার অধীর বলেছেন, “ প্রথম প্রশ্ন হচ্ছে ইন্ডিয়া জোট ভাঙলেন কেন আপনি ?  কার ভয়ে ইন্ডিয়া জোট ভেঙেছেন ?   অবরিন্দ কেজরিওয়াল ইন্ডিয়া জোট ভাঙেনি। হেমন্ত সোরেন  ইন্ডিয়া জোট ভাঙেনি তাই তাদের জেলে যেতে হয়েছে । আর আপনি খোকাবাবুকে বাঁচাতে, ইডি সিবিআই এর হাত থেকে যাতে খোকাবাবু রক্ষায় পায় তারজন্য আপনি ইন্ডিয়া জোট ভেঙে আপনি মোদীর দালালি করেছেন।  আপনি নিজে বলছেন আপনি নিজে ইন্ডিয়া জোট করেছিলেন, কেন আপনি ইন্ডিয়া জোট ভাঙলেন, কাকে খুশি করতে কার হাত থেকে বাঁচতে আমার প্রশ্ন আপনার কাছে থাকলো”।

আরও  পড়ুনঃ Murshidabad Loksabha সেলিমের প্রচারে বিতর্কিত মোশারফ। তুঙ্গে তরজা

রবিবার মমতা বলেছিলেন, “লড়ছি  আমরা একলা, যদি তোর ডাক শুনে  কেউ না আসে তাহলে একলা চলো রে। আমি শুনেছি সিপিএম কংগ্রেস বলছে ইন্ডিয়া অ্যালায়েন্সের হয়ে লড়ছে । এখানে তো জোটই হয়নি, এখানে তো ঘোঁট হয়েছে, ঘোঁট  । সিপিএম কংগ্রেস বিজেপি একদিকে আর তৃণমূল একদিকে”।

সোমবার অধীর বলেছেন, “ সব জেনে ইন্ডিয়া জোটে গিয়েছিলেন  কেন আপনি ?   ইন্ডিয়া জোটের নাম করণে এতো উৎসাহ দেখিয়েছিলেন কেন ?  রাহুল গান্ধীকে নেতা  বলতে গেছিলেন কেন ? তারপর বেড়িয়ে আসার কারন টা কী ? মানুষ এগুলো সব জানে। ইন্ডিয়া জোটের সাথে আপনি বেইমানি করেছেন”  ।