জাফিকুলের বাড়িতেই ছিল ১০০ ভরি সোনা ! ডোমকলে এলেন না বিধায়ক

Published By: Madhyabanga News | Published On:

ফারুক সেখ, ডোমকল: ২৪ ঘন্টা হয়ে গিয়েছে, বাড়ি থেকে বেড়িয়ে গিয়েছে সিবিআই। শুক্রবার বাড়িমুখো হলেন না ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলাম। শুক্রবার সিবিআই সূত্রে জানানো হয়েছে বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছে ১০০ ভরি সোনা। দাবি, জাফিকুল ইসলামের স্ত্রীর জিম্মায় ছিল ওই সোনা। ২০২১ সালের জাফিকুল ইসলামের নির্বাচনী হলফনামায় জানানো হয়েছিল, জাফিকুল ইসলামের স্ত্রী আরজুমান আখতারের কাছে ছিল প্রায় ২৫ ভরি সোনা। সোনার অলংকার নেই জাফিকুলের, এমনটাই জানানো হয়েছিল নির্বাচনী হলফনামায়। সেই সোনা কীভাবে এই কবছরে ১০০ ভরি হয়ে গেল ? প্রশ্ন করছেন ডোমকলের মানুষই।বৃহস্পতিবার সকালেই ডোমকলের গোবিন্দপুরে জাফিকুলের বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। প্রায় ২৪ ঘন্টা তল্লাশি চলে বাড়ি, জাফিকুল ইসলামের বিএড কলেজ, ডিএলএড কলেজে। বাড়ি থেকে ২৪ লক্ষেরও বেশি টাকা, সোনার গয়না বাজেয়াপ্ত করে সেই টাকা লাল ট্রলিতে নিয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা হয়েছিলেন সিবিআই আধিকারিকরা।পরে কলকাতায় পেশাদার ভ্যালুয়ারকে দিয়ে বাজেয়াপ্ত করা সোনার ভ্যালুয়েশন করা হয়। সিবিআই সূত্রে খবর, ওই সোনার পরিমাণ ১০০ ভরি। ওই সোনার বাজারদর প্রায় ৬৪ লক্ষ টাকা।
সিবিআই সূত্রে দাবি, ডোমকলের বিধায়কের বাড়িতে তল্লাশি অভিযানে নিয়োগ সংক্রান্ত নথিও উদ্ধার হয়েছে। তবে কোনও আর্থিক লেনদেন হয়েছি কিনা তা খতিয়ে দেখছেন সিবিআই’এর গোয়েন্দারা।
আগামী দিনে ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলেই সিবিআই সূত্রে খবর।
মুর্শিদাবাদের সাংসদ আবু তাহের খানের দাবি, ডোমকলের বিধায়ক ১০০ ভরি সোনা থাকাটা কোন ব্যাপার নয়। তৃণমূল সাংসদের আরও দাবি, দলে নতুন জাফিকুল। আগে থেকেই নাকি তার বহু কলেজ, সম্পত্তি রয়েছে। যদিও সাংসদের কথার সাথে অভিজ্ঞতার মিল পাচ্ছেন না ডোমকলের মানুষ। ডোমকলের তৃণমূল কর্মীরাই জানাচ্ছেন, শাসক দলে যোগ দেওয়ার পরেই লাফিয়ে লাফিয়ে বেড়েছে জাফিকুল ইসলামের সম্পত্তি, প্রতিপত্তি।
যদিও জাফিকুল ইসলামের নির্বাচনের হলফ নামায় দাবি করা হয়েছে ২০১৯-২০২০ অর্থবর্ষে তিনি প্রায় ৮ লক্ষ টাকা আয় করেছেন। ওই অর্থবর্ষেই জাফিকুল ইসলামের স্ত্রী আরজুমান আখতারের আয় ছিল প্রায় ৬ লক্ষ টাকা।
অন্যদিকে বিধায়ক কবে বাড়িমুখো হবেন , সেই দিকে তাকিয়ে সকলে।