Yusuf Pathan: ইসুফের অধরা বহরমপুর বিধানসভা ! তৃতীয় স্থানে তৃণমূল

Published By: Madhyabanga News | Published On:

Yusuf Pathan দীর্ঘ ২৫ বছরের পর বহরমপুর লোকসভা (Berhampore Lok Sabha) কেন্দ্রে ফুটল জোড়া ফুল।  তৃণমূলের (Trinamool Congress) টিকিকে জয়ী হলেন ক্রিকেটার প্রার্থী এবং গুজরাটের বাসিন্দা ইউসুফ পাঠান (Yusuf Pathan)। কংগ্রেস (Congress) প্রার্থী অধীর রঞ্জন চৌধুরীকে (Adhir Ranjan Chowdhury) হারিয়ে শুরু করলেন তৃণমূল কংগ্রেসের এক নতুন অধ্যায়। ২০১৯ এর লোকসভা ভোটে এই কেন্দ্রে তৃণমূল ৮০ হাজার ভোটে দ্বিতীয় স্থানে ছিল। এবং বিজেপি (BJP) তৃতীয়। কিন্তু সেই পুরনো ব্যবধান মিটিয়ে ২০২৪-এর লোকসভা ভোটে ৮৫ হাজার লিডে তৃণমূলের ইউসুফ পাঠান এগিয়ে রয়েছেন।

কিন্তু বহরমপুর লোকসভা কেন্দ্রের বহরমপুর বিধানসভার সমীকরণ সম্পূর্ণ উল্টো। বহরমপুর পৌরসভায় (Berhampore Municipality) তৃতীয় স্থানে তৃণমূল দ্বিতীয় বিজেপি এবং প্রথম স্থানে রয়েছে কংগ্রেস।  এই লোকসভা কেন্দ্রে ২৮টি ওয়ার্ডের মধ্যে ৭টি তে বিজেপি এগিয়ে এবং ২১টি তে কংগ্রেস। তৃণমূলের ঝুলিতে শুন্য।

বহরমপুর বিধানসভায় কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরী সর্বাধিক ভোট পেয়েছেন। কংগ্রেস এই কেন্দ্রে ভোট পেয়েছে ৮৩৪০১ ভোট। দ্বিতীয় স্থানে এখানে উঠে এসেছে বিজেপি। বিজেপি এখানে ভোট পেয়েছে ৭৬৪৭৪ ভোট। তৃণমূল প্রার্থী এখানে ৪৬৯৯৪ ভোট পেয়েছেন। সেই একই ছবি উঠে এসেছে বহরমপুর পৌরসভারও।

বহরমপুর পৌরসভায় এক নজরে কংগ্রেস ও বিজেপির পরিসংখ্যাণ।

২৮টি ওয়ার্ডের মধ্যে কংগ্রেস জয়ী হয়েছে ২১ টি এবং বিজেপি ৭টি। একটি ওয়ার্ডে লিড নিতে পারেনি তৃণমূল কংগ্রেস। বহরমপুর শহরে কংগ্রেস ভোট পেয়েছে ৪৭ হাজার ৯৬৫। অন্যদিকে বিজেপি ভোট পেয়েছে ৪০ হাজার ১৮৬। সেখানে তৃণমূল ভোট পেয়েছে প্রায় অর্ধেকেরও কম। তাদের প্রাপ্ত ভোট ১২ হাজার ৯১৬।

বহরমপুর লোকসভা কেন্দ্রে ৮৫০২২ ভোটে জয়ী হয়ে প্রথম বারের জন্য সাংসদ নির্বাচিত হলেও তৃণমূলের মাথা ব্যাথা বাড়াচ্ছে বহরমপুর পৌরসভার ফলাফল। ২০২৬ এর বিধানসভায় কী সমীকরণ হয় সেটাই এখন দেখার বিষয়।