Uttar Bharat with Ramlala Darshan Tour: কম খরচায় আইআরসিটিসি’র স্পেশাল টুরিস্ট ট্রেন

Published By: Madhyabanga News | Published On:

Uttar Bharat with Ramlala Darshan Tour ভ্রমণপিপাসু বাঙালির মুখে হাসি ফোটাতে। নতুন ট্রেন নিয়ে হাজির আইআরসিটিসি। চলতি বছরের ২৪শে জুন থেকে ভারত গৌরব স্পেশাল টুরিস্ট ট্রেনের (Bharat Gaurav Special Train) তরফ থেকে আয়োজন করা হয়েছে ‘উত্তর ভারত এবং রামলালা দর্শন’ (Uttar Bharat with Ramlala Darshan Tour) ট্যুর। এটি শুধু ট্রেন নয়, একটা সম্পূর্ণ ভ্রমণ প্যাকেজ। যাত্রার তারিখ- ২৪/০৬/২০২৪। ‘উত্তর ভারত (Uttar Bharat) এবং রাম মন্দির (Ram Mandir)’ দর্শনের জন্য ট্রেনটি, নিউ জলপাইগুড়ি স্টেশন (New Jalpaiguri Station) থেকে যাত্রা শুরু করবে। এই নতুন ট্রেনের প্রধান লক্ষ। ভ্রমণ উৎসাহীদের বিখ্যাত তীর্থস্থান গুলির ভ্রমণ করানো। যার মধ্যে অন্যতম হল- অযোধ্যার রাম মন্দির এবং বৈষ্ণো দেবী দর্শন।List-IRCTC

এছারাও এই স্পেশাল ট্রেনটি হরিদ্বার, ঋষীকেশ, মথুরা এবং বৃন্দাবন। সব মিলিয়ে ভারতের ছয়টি তীর্থস্থানে ভ্রমণ করাবে। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে যাত্রা শুরু করে ৮ রাত্রি – ৯ দিনে ভ্রমণ শেষ করবে। এছারাও যাত্রীদের সুবিধার্থে যে সমস্ত স্টেশন থেকে ওঠা এবং নামা যাবে সেইগুলি হল- নিউ জলপাইগুড়ি, মালদা টাউন, কিষাণগঞ্জ, বারহারওয়া সহ আরও ৭টি অন্যান্য স্টেশন।

মুর্শিদাবাদ (Murshidabad) এবং মালদা (Malda) বাসিদের সুবিধার্থে মালদা টাউন স্টেশন রাখা হয়েছে। এছাড়াও বাকি বিস্তারিত ট্রেনটির সম্পর্কে জানালেন আইআরসিটিসি’র (IRCTC) টুরিজ্যাম মনিটর শ্রীমন্ত ভকত তিনি জানান, “এই বিশেষ ট্রেনটি ২৪শে জুন থেকে নিউ জলপাইগুড়ি থেকে যাত্রা শুরু করবে। শেষ হবে ২রা জুলাই। এই ভ্রমণের খরচা স্লিপার নন-এসি ১৭ হাজার ৯০০ এবং থ্রি এসির খরচা ২৯ হাজার ৫০০”।  এছাড়াও এই যাত্রায় ৫ বেলার খাবার দেওয়া হবে। সম্পূর্ণ নিরামিষ। পাশাপাশি প্রতিটি কামড়ায় থাকবে একটি করে সিকিউরিটি, দুজন ক্লিনিং স্টাফ এবং একজন ট্যুর গাইড। মুর্শিদাবাদ এবং বহরমপুর বাসীদের সুবিধার্থে মালদা টাউন স্টেশনে ট্রেন থামবে।