Potato Price Hike: ধর্মঘটে ব্যবসায়ীরা আলুর দাম বাড়ল কেজিতে ৫ টাকা

Published By: Imagine Desk | Published On:

Potato Price Hike আলু ভর্তি গাড়ি ভিন রাজ্যে যেতে আটকে দেওয়ার অভিযোগে সোমবার থেকে রাজ্য জুড়ে ধর্মঘটের ডাক দিলেন আলু ব্যবসায়ীরা। ব্যবসায়িক সমিতির কর্মবিরতিতে বিরাট প্রভাব আলুর দরে। এমনিতেই বাজারে সব সবজিরই আগুন-দাম। এবার ধর্মঘট চলতে থাকলে আরও বাড়তে পারে আলুর দাম। ৯ই জুলাই মুখ্যমন্ত্রী ব্যবসায়ী থেকে বাজার কমিটি ও প্রশাসনিক আধিকারিকদের বৈঠকে আলুর দাম নিয়ন্ত্রণে আনতে কড়া নির্দেশ দিয়েছিলেন। এমনকি বলেছিলেন আগে স্টোর করে রাখা সরকারি আলু ব্যবহার করতে যাতে নিয়ন্ত্রিনে থাকে দাম।

মুখ্যমন্ত্রীর নির্দেশে ভিন রাজ্যে আলু যাওয়া বন্ধ হওয়ায় বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা। প্রতিবাদে এদিন থেকে শুরু হয়েছে আলু ব্যবসায়ীদের ধর্মঘট। এর জেরে প্রভাব পড়েছে বাজারে। বিভিন্ন বাজারে আলুর দামে প্রভাব দেখা গেল বহরমপুরের বাজারে। সোমবার পর্যন্ত যে আলু বিক্রি হচ্ছিল ৩৫ টাকা কেজি দরে। তা মঙ্গলবার হয়েছে ৪০ টাকা। কেজিতে ৫ টাকা বেড়েছে আলুর দাম।

ধর্মঘট চলতে থাকলে আগামী দিনে দাম কোথায় গিয়ে ঠেকবে তা নিয়ে চিন্তা বাড়ছে। এমনিতেই সবজি থেকে আনাজ পাতির বাজার অগ্নিমূল্য। তার মধ্যে এই ধর্মঘটে আলুর বাড়ায় বিপাকে পড়েছে মধ্যবিত্ত। বাজারে গিয়ে একদিনের ব্যবধানে কেজিতে ৫টাকা দাম বাড়ায় বাজারে গিয়ে নাভিশ্বাস উঠছে সাধারণ মানুষের।

সবজির দাম নিয়ন্ত্রণে ইতিমধ্যেই বিভিন্ন বাজারে বাজারে হানা দিচ্ছে টাস্ক ফোর্স। তার পরেও এখনও নিয়ন্ত্রণে নেই সবজির দাম। এর মধ্যে ধর্মঘটের জেরে আলুর দাম বাড়ায় আলু খাওয়া ভুলতে হবে নাকি তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে। আলু ছাড়া চলে না। সব কিছুতেই আলু লাগবেই। তবে ধর্মঘট চলতে থাকলে আলুর দাম আরও চড়া হলে আগামী দিনে কি হবে তা নিয়েই ঘুম উড়ছে মধ্যবিত্তের।