Potato Price বহরমপুরে আলুর দামে ছ্যাঁকা , দাম বেড়ে ৩৫

Published By: Madhyabanga News | Published On:

Potato Price বাঙালির হেঁশেলের অন্যতম অপরিহার্য উপাদান আলু। সবজি হোক বা মাছ-মাংসের পদ, আলু ছাড়া চলে না কিছুই। তবে বর্তমানে আলু কিনতে গিয়ে হিমশিম খাচ্ছে মধ্যবিত্ত। মুর্শিদাবাদের Murshidabad  বহরমপুরের বাজারে আলুর দাম আকাশছোঁয়া। মাত্র এক সপ্তাহ আগেই যেখানে আলু ২৫ টাকায় পাওয়া যাচ্ছিল, এখন সেই দাম পৌঁছেছে ৩৫ টাকায়।

Potato Price  শনিবার বহরমপুরের স্বর্ণময়ী বাজারে Swarnamoyee Market  আলুর দাম ৩৫ টাকা কেজি দেখে রীতিমত বিস্মিত ক্রেতারা। খুচরো ব্যবসায়ীদের দাবি, গত কয়েক দিনে পাইকারি বাজারে আলুর দাম বেড়েছে। বর্তমানে পাইকারি বাজারে আলুর দাম ৫০ কেজির বস্তায় সাড়ে ১৩০০ টাকা। অর্থাৎ, পাইকারি বাজারে আলুর কেজি প্রায় ২৭ থেকে ২৮ টাকা। খুচরো বাজারে তা বিক্রি হচ্ছে ৩২ থেকে ৩৫ টাকায়।

স্থানীয় ব্যবসায়ী পাপন দাস জানালেন, “ আমাদেরও কিছু করার নেই। পাইকারি বাজারেই দাম এত বেড়েছে যে আমাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে। বিক্রিতে ভাটা পড়েছে, কিন্তু লাভের অঙ্কটুকু বজায় রাখতেই হচ্ছে।”

এমনকি নাজের আলী মণ্ডল নামে আরেক ব্যবসায়ী বললেন, “ বর্তমানে যে দাম বেড়েছে তা আগামী দিনে আরও বাড়বে বলেই মনে হচ্ছে। বর্ষার আগেই সবজি বাজারে এমন অবস্থা হলে, বর্ষার পরে কী হবে তা নিয়ে আমরা উদ্বিগ্ন।”

Potato Price  বাজারে আলু কিনতে এসে বিপাকে পড়ছেন মধ্যবিত্ত ক্রেতারা। হাসিনা বিবি নামের এক গৃহিণী জানালেন, “আগে এক কেজি আলু কিনতাম, এখন অর্ধেক কেজি কিনে যাচ্ছি। এত দাম দিয়ে আলু কিনে আর সংসার চালানো মুশকিল।”

সৌমেন দে, আরেক ক্রেতা বললেন, “সবকিছুর দাম বাড়ছে। আলু তো নিত্য প্রয়োজনীয়, সেটা না কিনে উপায় নেই। কিন্তু এত দাম বাড়লে কীভাবে চলবে!” আলুর অস্বাভাবিক মূল্যবৃদ্ধি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক ক্রেতা। বিশ্বেশ্বর পাল নামে এক ক্রেতা বললেন, “সরকার যদি এখনই কোনও পদক্ষেপ না করে, তবে আগামী দিনে আলু খাওয়াই ভুলে যেতে হবে। মধ্যবিত্তদের পক্ষে এই দাম মেনে চলা অসম্ভব।”

বর্ষার আগেই সবজি বাজারের সঙ্গে সঙ্গে আলুর দামও এত বেড়ে যাওয়ায়, অনেকেই আশঙ্কা করছেন বর্ষার পরে এই মূল্যবৃদ্ধি আরও বাড়বে। সরকারের তরফ থেকে কোনও হস্তক্ষেপ না এলে এই পরিস্থিতি কীভাবে সামাল দেওয়া যাবে তা নিয়ে উদ্বিগ্ন ব্যবসায়ী ও ক্রেতা উভয়েই।

Potato Price  আলুর দাম বৃদ্ধির ফলে মধ্যবিত্তদের কষ্ট ক্রমশ বাড়ছে। স্বর্ণময়ী বাজারের চিত্রই বলে দিচ্ছে, আলুর এই মূল্যবৃদ্ধি সাধারণ মানুষের জীবনে কতটা প্রভাব ফেলছে। আলু ছাড়া রান্নাঘর চলবে না, কিন্তু এত দাম দিয়ে কিনতেও অসুবিধা। পরিস্থিতি সামাল দিতে সরকারের হস্তক্ষেপই একমাত্র ভরসা।