NEET Exam Result: নিটে প্রথম মুর্শিদাবাদের রূপায়ণকে সংবর্ধনা

Published By: Madhyabanga News | Published On:

NEET Exam Result বড় বড় শহরে গিয়ে নয়। নিজের জেলা মুর্শিদাবাদে থেকেই বাড়িতে পড়াশোনা করে। নিটের মতন কঠিন পরীক্ষায় চোখ ধাঁধানো রেজাল্ট করা যায়। সেটা প্রমাণ করে দিল মুর্শিদাবাদের রূপায়ণ মণ্ডল। আত্মীয় এবং পরিবারের কাছে রূপাই নামে পরিচিত। কেবল বহরমপুর না সমস্ত জেলার নাম উজ্জ্বল করেছে। মঙ্গলবার মেডিক্যালের সর্বভারতীয় প্রবেশিকা পরীক্ষার ফল প্রকাশ হয়েছে। সেখানেই ৭২০-এর মধ্যে ৭২০ পেয়ে প্রথম হয়ে মুর্শিদাবাদের নাম উজ্জ্বল করেছে লালবাগের রূপায়ণ মণ্ডল। রাজ্যে এমন সাফল্য শুধু দু’জনের। তার মধ্যে এক জন রূপাই। লালবাগ নবাব বাহাদুর’স ইনস্টিটিউশনের ছাত্র রূপায়ণ।

উচ্চমাধ্যমিকে ৯৫ শতাংশ নাম্বার পেয়েছিল সে। পড়াশোনার পাশপাশি বই পড়া, গান শোনা, ক্রিকেট খেলা। এই সমস্ত ছিল তার বিনোদন। রবীন্দ্রনাথ তার সর্বদা প্রিয়। রূপায়ণ জানান, তাই আলাদা করে কোচিং নিতেন না। শিক্ষকেরা যেমন শেখাতেন তেমনই অভ্যাস করতেন।

বৃহস্পতিবার সেই কৃতি ছাত্রকে সংবর্ধনা জানাল মুর্শিদাবাদের সাংসদ আবু তাহের খানের। সম্প্রতি প্রকাশিত হয়েছে নিটের রেজাল্ট, তাতেই চমক দিয়েছে রুপায়ণ মণ্ডল। প্রথম হয়েছে সে। এই বছর নিট পরীক্ষায় দেশে ৬৭ জন প্রথম র‍্যাঙ্ক করেছে। এর মধ্যে রয়েছে রূপায়নও। লালবাগের নবাব বাহাদুর ইনস্টিটিউট থেকে উচ্চমাধ্যমিক পাশ করে সে। বৃহস্পতিবার মুর্শিদাবাদের সাংসদ আবু তাহের খান কৃতী ছাত্রকে সংবর্ধনা জানান।