Murshidabad Erosion: ভাঙন নিয়ে কেন্দ্রকে দোষ মুখ্যমন্ত্রীর

Published By: Madhyabanga News | Published On:

Murshidabad Erosion নদী ভাঙন ইস্যুতে ফের কেন্দ্রকে দোষারোপ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় Mamata Banerjee ।  বর্ষা আসতেই ফারাক্কা, সামসেরগঞ্জে ( Samserganj)  ফিরছে ভাঙন আতংক। তার আগে ফের ভাঙন নিয়ে সুরব মুখ্যমন্ত্রী। সোমবার নবান্নায়  সাংবাদিক সম্মেলন থেকে  ভাঙন নিয়ে কেন্দ্রকে দোষারপ করেছেন মুখ্যমন্ত্রী । অভিযোগ তুলেছেন কেন্দ্রীয় বরাদ্দ না দেওয়ার।

Murshidabad Erosion এদিন মমতা বলেন, ‘‘গঙ্গার ভাঙন কেন্দ্রের দেখার কথা। ১০-১২ বছর ধরে দেখছে না। ফরাক্কার ড্রেজিং করেনি। বাংলাদেশের সঙ্গে যখন চুক্তি হয়, তখন কথা ছিল, বাংলাদেশে যে জল যাচ্ছে, আমাদের যাতে সমস্যা না হয়, ড্রেজিং করা হবে। ভাঙনে অনেক বাড়ি তলিয়ে গেছে। ৭০০ কোটি টাকার প্যাকেজ তৈরি হয়। আমি এমপি ছিলাম, জানতাম। আজ পর্যন্ত দেয়নি।’’

Murshidabad Erosion ফারাক্কা চুক্তি নিয়েও এদিন অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘গঙ্গার ভাঙনে যে বাড়ি তলিয়ে গেছে, সেগুলি করে দেওয়া হবে বলে জানিয়েছিল। ৭০০ কোটি টাকা আজ পর্যন্ত দেয়নি। ফরাক্কা চুক্তি রিনিউ হলে বিহারও ভাসবে। মূল পক্ষ আমরা। আমাদের জানানো হল না। বলছে তিস্তার জল দেবে (বাংলাদশকে)। জল রয়েছে যে দেবে? উত্তরবঙ্গে কেউ পানীয় জল পাবেন না।’’ মুর্শিদাবাদের ফারাক্কা, সামসেরগঞ্জে ভাঙন নিয়েও এদিন সরব হন মমতা।