Murshidabad Election: ২ বিধানসভায় পিছিয়েও মুর্শিদাবাদ দখল আবু তাহেরের

Published By: Madhyabanga News | Published On:

Murshidabad Election: মুর্শিদাবাদ জেলার তিনটি লোকসভা কেন্দ্রেই  জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমকে Md Salim  পরাজিত করে দ্বিতীয় বারের জন্য সাংসদ হলেন তৃণমূলের আবু তাহের খান Abu Taher Khan । তবে ৫ টি বিধানসভা এলাকায় এগিয়ে থাকলেও রানিনগর ও মুর্শিদাবাদ বিধানসভা এলাকায় চিন্তা বাড়ল তৃণমূলের। এই বিধানসভায় সামান্য ভোটে পিছিয়ে মহম্মদ সেলিম। এক নজরে দেখে নেওয়া যাক এই লোকসভা কেন্দ্রে কোন  বিধানসভায় কে এগিয়ে কে পিছিয়ে।

 

ভগবানগোলা বিধানসভা কেন্দ্রে ১,১০,৮৫৭ ভোট পেয়ে প্রথমে  তৃণমূল প্রার্থী আবু তাহের খান।  এখানে ৮৭,০৮১ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম। এখানে বিজেপির গৌরী শঙ্কর ঘোষ ভোট পেয়েছেন ১৮,৪৯০ ভোট।রানিনগর বিধানসভা কেন্দ্রে তৃণমূলকে পিছনে ফেলে সামান্য  এগিয়ে সিপিএম প্রার্থী। এখানে মহম্মদ সেলিম ভোট পেয়েছেন ৯৬,৩১০ ভোট। তৃণমূল এখানে   ভোট পেয়েছে ৯৫,৫৮৯। বিজেপি এখানে ২০,৪৯৫ ভোট পেয়েছে।

 

মুর্শিদাবাদ বিধানসভা কেন্দ্রে অবশ্য তৃণমূল ও সিপিএমের থেকে এগিয়ে রয়েছে বিজেপি প্রার্থী গৌরী শঙ্কর ঘোষ । এখানে বিজেপি প্রার্থী ভোট পেয়েছে ৯৪১৬৪ ভোট। তৃণমূল এখানে ভোট পেয়েছে ৮৬৩১৩ ভোট। সিপিএমের ভোট এখানে ৪০৬৫১ । হরিহরপাড়ায় তৃণমূল ভোট পেয়েছে ৯৭২৯৯ ভোট। সিপিএম ভোট পেয়েছে ৭৪৯১৭ ভোট। বিজেপি এই বিধানসভায় ভোট পেয়েছে ২৪৩২০ ।

 

ডোমকলেও এগিয়ে রয়েছে তৃণমূল। এখানে আবু তাহের খান ভোট পেয়েছে ১০৮৮০৫ । সিপিএম এখানে ভোট পেয়েছে ৯৫৩৩৪। বিজেপি ভোট পেয়েছে ১২০৬৫। জলঙ্গিতেও প্রথমে রয়েছে তৃণমূল। এখানে তৃণমূলের প্রাপ্ত ভোট ৮৯৪৮২। সিপিএম এখানে ভোট পেয়েছে ৮৩৭২৪। বিজেপির ভোট সংখ্যা এখানে ৪০৪৭৩।

 

করিমপুর বিধানসভা কেন্দ্রে তৃণমূল ও বিজেপি প্রার্থী কাছাকাছি থাকলেও এখানে অনেকটাই পিছিয়ে সিপিএম প্রার্থী। এই কেন্দ্রে তৃণমূল ভোট   পেয়েছে ৯৩,৩২৯ । বিজেপি ভোট পেয়েছে ৮১,০০৬। সিপিএম প্রার্থী  এখানে ৩৯,৭১৬ ভোট পেয়েছেন। পোস্টাল ব্যালটে অবশ্য বিজেপি প্রার্থীই এগিয়ে রয়েছে। বিজেপি ভোট পরেছে ১০১৮টি। তৃণমূলের ভোট পড়েছে ৭৬৮। সিপিএমের পোস্টাল ব্যালটে ভোট পড়েছে ৪৯৪ টি। মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে দুটি বিধানসভা কেন্দ্রে পিছিয়ে থাকলেও ৫টি  বিধানসভা এলাকায় ভোটের লিডে শেষ পর্যন্ত ১,৬৪,২১৫ ভোটে সিপিআই(এম) প্রার্থী মহম্মদ সেলিমকে পরাজিত করে দ্বিতীয় বারের জন্য সাংসদ হলেন আবু তাহের খান।