Berhampore Market: ভোট মিটতেই চড়ছে সবজি থেকে আনাজের দাম

Published By: Madhyabanga News | Published On:

Berhampore Market ভোট মিটতেই সবজি থেকে আনাজ পাতির বাজার চরা। বাজারে গেলে ছ্যাঁকা খাওয়ার অবস্থা সাধারণ মানুষের। মিটেছে লোকসভা ভোট (Lok Sabha Vote), গণনাও হয়ে গিয়েছে। তবে গত কয়েক দিনে বাজারে বেড়েছে জিনিস পত্রের দামও। গত কয়েক দিন আগে আলুর দাম দেখানে ছিল কেজি প্রতি ২৫ থেকে ২৮ টাকা , এখন তারা বেড়ে হয়েছে ৩০ টাকা। টমেটো আগে সেখানে ছিল ৩০ থেকে ৩৫ টাকা এখন তা ৫০ থেকে ৬০ টাকা কেজি। করলার দাম ৪০ টাকা থেকে এখন ৫০ থেকে ৬০ টাকা। পেপের দাম আগে যেখানে ছিল ৪০ টাকা এখন তা বেড়ে হয়েছে ৫০ টাকা। বেগুনের দাম ৩০ টাকা থেকে বেড়ে হয়েছে ৫০ টাকা কেজি। শসার দামও কেজিতে ২০ টাকা বেড়ে হয়েছে ৫০ টাকা। ভেন্ডির দাম যেখানে আগে ছিল ৫০ টাকা এখন তা বেড়ে হয়েছে ৬০ টাকা কেজি। কচুর দাম কেজি প্রতি ৮০ টাকা।

সবজি ব্যবসায়ী বিধান মণ্ডল জানান, ‘খরার কারণে সবজির দাম বেড়েছে। বেগুন থেকে শুরু করে আলু সবকিছুর দাম বেড়েছে। টমেটো ৬০ টাকার নিচে নেই। আগে কম ছিল। এইভাবেই সব জিনিষেরই দাম বাড়ছে। এখন পটলের দাম কম’।

ভোটের জন্যই দাম বাড়ছে বলে মনে করছেন ব্যবসায়ীরা। দাম বাড়ায় বিক্রিতে ভাটা বলছেন ব্যবসায়ীরা। এক লাফে সব সবজি থেকে আনাজ পাতির দাম বাড়ায় বাজারে গিয়ে হিমশিম খেতে হচ্ছে মধ্যবিত্তদের। অনেকের পরিমাণে কম কিনে বাড়ি ফিরছেন। বহরমপুরের বাসিন্দা রাধারানী ঘোষাল তিনি প্রতিদিন বাজার করতে স্বর্ণময়ী বাজারে জান। এদিন তিনি বাজারে গিয়ে তিনি জানান, ‘ভোটের আগেও বাজার এমন ছিল না। ভোটের পর ধীরেধীরে বাজারে সবজির দাম যেন আকাশ ছুঁচ্ছে। আমাদের মতন সাধারণ মধ্যবিত্ত ঘরের লোকেরা কী করবে জানিনা’। অগ্নিমূল্য বাজারে কবে স্বস্তি মিলবে সেদিকেই তাকিয়ে আমজনতা।