সবজি সহ ফলের বাজারে দাম ‘লক্ষ্মী-ছাড়া’, কিন্তু ভাটা প্রতিমা বিক্রেতাদের।

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্ক, ২৮ অক্টোবরঃ লক্ষ্মীর আরাধনা করতে গিয়ে পুজোর উপচারের মূল্যবৃদ্ধিতে পকেটে টান পড়েছে গৃহস্থের। প্রধানত সবজি বাজার থেকে শুরু করে ফলের সমস্ত দাম শুনে শনিবার অর্থাৎ লক্ষ্মী পুজোর দিনও বহরমপুরের অনেকেরই ঘাম ছুটেছে। তবে প্রতিমা খুব একটা বিকোয়নি বলে দাবি করছেন প্রতিমা ব্যবসায়ীরা।

বরাবরই লক্ষ্মীপুজোর আগে জিনিসপত্রের দাম একটু বাড়েই। শুক্রবার থেকেই দাম বেড়েছে সবজি বাজার থেকে শুরু করে ফলের বাজারেও। কিন্তু লক্ষ্মী পুজোর জন্যে সবচেয়ে দরকারি যেটি সেটি হচ্ছে লক্ষ্মী প্রতিমা। কি হবে যখন সেই প্রতিমা কেনার গ্রাহকই থাকবে না বাজারে।

বহরমপুরের প্রতিমা বিক্রেতা বিশ্বনাথ দাস জানান, যেহেতু এবার লক্ষ্মী পুজোর সময়টা অন্যরকম তাই মানুষের ভিড় খুব একটা নেই। আগের বছর আমরা প্রতিমা বিক্রি করে কোলাতে পারছিলাম না। এই বছর আমরা এত প্রতিমা নিয়ে বসে। কী করব এত প্রতিমার সেটা বুঝে উঠতে পারছিনা

ফল থেকে শুরু করে ভোগের খিচুড়ির ফুলকপি, আলু-সহ নানা আনাজের দর অনেক দিন ধরেই বেড়ে রয়েছে। যার ফলে মধ্যবিত্তের মাথায় হাত লক্ষ্মীর আরাধনা করতে গিয়ে।

এই বছর প্রতিমার দামও ঠিকভাবে পাচ্ছেন না ব্যবসায়ীরা। বাজারে কাঁচামাল থেকে শুরু করে সবকিছুরই দাম আকাশ ছোঁয়া হওয়ায়, গ্রাহকের আনাগোনায় অন্যবারের তুলনায় কম। যারফলে খুব একটা বিক্রি হয়নি কোজাগরী লক্ষ্মীর প্রতিমাও।