Doctor’s Protest ডাক্তারদের ধর্মঘটে কী ছবি মুর্শিদাবাদ মেডিক্যালে ?

Published By: Imagine Desk | Published On:

Doctor’s Protest আর জি কর কান্ডের (R G Kar Issue) প্রতিবাদে শনিবার দেশজুড়ে কর্মবিরতি চিকিৎসকদের। চিকিৎসকদের সংগঠন, আইএমএ-র ডাকে থেকে কর্মবিরতিতে শামিল চিকিৎসকরা। আরজি কর কান্ডের প্রতিবাদে চিকিৎসকদের নিরাপত্তার দাবিতে, প্রায় আট দিন ধরে চলছে জুনিয়ার ডাক্তারদের কর্মবিরতি। শুধুমাত্র জরুরি পরিষেবা বিভাগ চালু রয়েছে। এবার সিনিয়ার ডাক্তারদের কর্মবিরতিতে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে (Murshidabad Medical College) বন্ধ থাকার কথা ওপিডি বিভাগ। কিন্তু কী ছবি সকাল থেকে ?

এদিন আউটডোরে বসেছিলেন সিনিয়ার ডাক্তারেরা। কিন্তু তাও আংশিকভাবে বন্ধ কিছু OPD বিভাগ ফলে সাময়িক ব্যাহত রোগীদের পরিষেবা। প্রবীণ মণ্ডল তিনি নওদা থেকে হাসপাতালে এসেছিলেন তাঁর বাচ্চার ডাক্তার দেখাতে। ছোট্ট বাচ্চা তার কদিন ধরে জ্বরে ভুগছে ভেবেছিলেন ডাক্তার পাবেন আউটডোরে। কিন্তু এসে দেখেন নাই। যদিও এমারজেন্সিতে ডাক্তার তার বাচ্চাকে দেখে ওষুধ দিয়েছে। তিনি এদিন বলেন, “আমি সকাল ১০টার সময় হাসপাতালে এসে পৌঁছে ছিলাম। বাচ্চাটার খুব জ্বর তাই আগে আউটডোরে টিকিট কেটে বাচ্চাদের বিভাগে গিয়েছিলাম। সেখানে ডাক্তারবাবু ছিলেন না। তাই এমারজেন্সিতে ডাক্তার দেখিয়ে ওষুধ নিয়ে যাচ্ছি”।

Doctor's Protest
মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়ার ডাক্তার থেকে স্বাস্থ্যকর্মীদের করবিরতি চলছে।

এমনই কেউ নওদা কেউ হরিহরপাড়া থেকে এসেছিলেন ডাক্তার দেখাতে অনেকে জানতেন আবার অনেকে জানতেন না যে আজ সিনিয়র ডাক্তারদের কর্মবিরতি চলছে। ফলে আউটডোরে কিছু কিছু ক্ষেত্রে ডাক্তার ছিলনা। যেমন হার্ট, পেটের বাচ্চার এই সমস্ত ক্ষেত্রে ডাক্তার ছিল না। কিন্তু বাদবাকি সিনিয়ার ডাক্তারদের এদিন দেখা যায়। কর্মবিরতির কথা থাকলেও সেই ছবি এদিন খুব একটা মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে দেখতে পাওয়া যায় নি।

শনিবার সকালেও অবস্থানে বসেছেন জুনিয়ার ডাক্তাররা। তারাও মানছেন তাদের কর্মবিরতির ফলে ব্যহত হচ্ছে স্বাস্থ্য পরিষেবা। কিন্তু তাদের পরিবর্তে সিনিয়ার ডাক্তাররা রোগী দেখছেন। ফলে যতদিন না তাদের সমস্ত দাবি মানা হবে এবং দোষীদের সাজা দেওয়া হবে ততদিন জুনিয়ার ডাক্তার এবং স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি চলবে বলে জানান তারা।