Dengu: মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে ২১ জন ডেঙ্গু রোগী ভর্তি

Published By: Madhyabanga News | Published On:

পবিত্র ত্রিবেদীঃ মশাবাহিত রোগ ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। গ্রামাঞ্চলে এবার ডেঙ্গু দাপিয়ে বেড়াচ্ছে। যা নিয়ে উদ্বিগ্ন সকলে। মুর্শিদাবাদ জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গিয়েছে, জেলার বিভিন্ন প্রান্ত থেকে ডেঙ্গু রোগীর খবর মিলছে। মঙ্গলবার মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতাল ডেঙ্গু নিয়ে ২১ জন রোগী ভর্তি রয়েছেন বলে জানা গিয়েছে। এই বিষয়ে মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালের এমএসভিপি অমিয় কুমার বেরা এদিন বলেন, এখন আমাদের হাসপাতালে ২১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন। তাছাড়া ম্যালেরিয়াতে আক্রান্ত হয়ে ভর্তি রয়েছেন ৫ জন রোগী। ডেঙ্গু প্রসঙ্গে তিনি বলেন, হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হচ্ছেন । তবে তবে এটা বলতে পারি অন্যান্য জায়গার তুলনায় কম ।

এই বিষয়ে স্বাস্থ্য ভবনের নির্দেশিকা অনুযায়ী, আমাদের একটি কমিটি করা হয়েছে। তাঁরা বিষয়টা দেখছেন। এদিকে জানা গিয়েছে, বহরমপুর শহরেও ডেঙ্গু আক্রান্ত রয়েছেন । সোমবারই নতুন করে দুজন আক্রান্ত হন। তবে মঙ্গলবার নতুন করে কোনও আক্রান্তের খবর মেলেনি বলে বহরমপুর পুরসভা সূত্রে জানা গিয়েছে। প্রশাসন এবং পুরসভার পক্ষ থেকে মানুষকে আরও বেশি মশা বাহিত রোগের বিষয়ে সচেতন করা হচ্ছে।
পাশাপাশি, মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে স্ক্রাব টাইফাসে ৪ জন রোগী ভর্তি আছেন । উল্লেখ্য, জানা গিয়েছে মাঠে চাষ করার সময় অনেকে স্ক্রাব টাইফাস আক্রান্ত হন।