Death in Dengue মুর্শিদাবাদের সামশেরগঞ্জে ডেঙ্গির বলি যুবক !

Published By: Madhyabanga News | Published On:

Death in Dengue সামশেরগঞ্জের (Samserganj) মধ্য চাচন্ড গ্রামে ডেঙ্গি আক্রান্ত যুবকের মৃত্যুর আশঙ্কা। কয়েক দিন ধরেই জ্বরে ভুগছিল ওই কলেজ পড়ুয়া। মঙ্গলবার উমরপুর তালাই মোড় সংলগ্ন বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় সোহেল রানার। জানা গিয়েছে মধ্য চাচন্ডের বাসিন্দা সোহেল রানা প্রায় সপ্তাহ খানেক ধরে জ্বরে ভুগছিল।

গত ৫ই আগস্ট বেরসকারি ল্যাবে রক্ত পরীক্ষা করালে সেখানে তার রিপোর্টে ডেঙ্গি ধরা পরে। এরপরই পরিবারের পক্ষ থেকে তাঁকে সুতির মহেশাইল গ্রামীন হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার তার অবস্থা অবনতি হওয়ায় তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হলে রাতেই সেখানেই মৃত্যু (Death in Dengue)হয় ওই পড়ুয়ার। মৃতের বাবা হাবিবুল্লাহ তিনি জানান, “যেদিন হাসপাতালে ভর্তি করিয়েছিলাম। তারপর ৭দিন ধরে জ্বরে পরেছিল। বলেছিলাম জ্বর এত ওষুধ খেলে জ্বর পালিয়ে যাবে। তাই হত ঘণ্টা দুঘণ্টা জ্বর থাকেনা আবার চলে আসে। শেষমেশ সরকারি থেকে বেসরকারি হাসপাতালে ভর্তি করালাম। রিপোর্ট করতে দিয়েছিলাম। কিন্তু আর ঠিক হল না আমার ছেলে”।

স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্যের দাবি এই এলাকায় আগেও বেশ কয়েকজনের শরীরে ডেঙ্গির খোঁজ মিলেছে। স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে এলাকায় মশা মারতে ঔষুধ প্রে কড়া হয়েছে। মশা বাহিত রোগ নিয়ে সচেতন কড়া হবে এলাকার বাসিন্দাদের।  বদরুল হক, চাচন্ড গ্রামের পঞ্চায়েত সদস্য তিনি জানান, “১০-১৫ দিন আগে আমি খবর পেয়েছিলাম যে বেশকিছু ডেঙ্গুতে আক্রান্ত। তারপর আমি স্বাস্থ্য আধিকারিকদের নিয়ে স্প্রে করার জন্য বলেছি করিয়েওছি। আবার করাব আজ। আমি স্বাস্থ্য আধিকারিকদের বারবার আবেদন করব আমাদের এই পঞ্চায়েতের ওপর নজর দেই”। যুবকের অকাল মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে এলাকা জুড়ে।