Bhagwangola Protest: ভগবানগোলায় বাঁধের মাটি কাটায় পথ অবরোধ

Published By: Madhyabanga News | Published On:

Bhagwangola Protest দীর্ঘদিন পুরনো সেচ দপ্তরের অধীনে থাকা ভগবানগোলার কানাপুকুর বাদপুল বাঁধের মাটি অবৈধ ভাবে কেটে নেওয়ার অভিযোগ। স্থানীয় এক ব্যবসায়ীর বিরুদ্ধে মাটি কাটার অভিযোগে মাটি বোঝাই ট্রাক্টর আটকে বিক্ষোভ স্থানীয়দের। কয়েক দিন থেকে বাঁধের মাটি কাটা হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের। বাঁধের মাটি কেটে নেওয়ায় বর্ষার সময় বন্যার জল ঢুকে যেতে পারে এলাকায়। এরই প্রতিবাদে বৃহস্পতিবার সকালে মাটি বোঝাই ট্রাক্টর আটকে বিক্ষোভ দেখান স্থানীয়রা।

ভগবানগোলা ১-এর পঞ্চায়েত সমিতির সভাপতি  রোকেয়া বিবি জানান, “ইংরেজ আমলে এই বাঁধ তৈরি হয়েছিল। ২০০০ সালে বন্যা হওয়ার ফলে এই বাঁধটা নষ্ট হয়ে যায়। কিন্তু আমাদের দায়িত্ব সেটিকে ঠিক মতন করে রাখা। কিন্তু এখানে মেহেবুব আলম নামে একজন নতুন নার্সিং হোম বানাচ্ছেন। ফলে তিনি এই বাঁধটি ভেঙে দিচ্ছেন। এরফলে আমাদের নানান সমস্যার মুখে পরতে হবে। এছাড়াও উনি সরকারি জমি জবরদখল করে নিজের নার্সিং হোম তৈরি করছেন”।

এদিন বহরমপুর-জঙ্গিপুর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভে সামিল হন স্থানীয়রা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় পুলিশ। স্থানীয়দের সাথে কথা বলার পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। কি কারণে মাটি কাটা হচ্ছে তা খতিয়ে দেখছে পুলিশ।