Bhagwangola By-Election: ভগবানগোলায় কংগ্রেসের ভোট পেল না সিপিআই(এম) !

Published By: Madhyabanga News | Published On:

Bhagwangola By-Election উপনির্বাচনে ভগবানগোলায় ভোট বেশি পেলেন জোট সমর্থিত কংগ্রেস প্রার্থী অঞ্জু বেগম (Anju Begam)। অন্যদিকে লোকসভায় অনেকটাই কমল সিপিআই(এম) প্রার্থী মহম্মদ সেলিমের (Mohammad Salim) ভোট। লোকসভা ভোটের (Lok Sabha Vote) সঙ্গে একই দিনে হয়েছে ভগবানগোলা উপনির্বাচন (Bhagwangola By-Election)। এবার লোকসভা ভোটে জোট করে লড়াই করেছে বাম ও কংগ্রেস। তবে মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রে লোকসভার সাথে বিধানসভা উপনির্বাচনে বাম ও কংগ্রেস প্রার্থীর ভোটের অনেকটাই ফারাক দেখা গিয়েছে। ভগবানগোলা বিধানসভা উপনির্বাচনে কংগ্রেস প্রার্থীর থেকে প্রায় সাড়ে ৪ হাজার ভোট কম পেয়েছেন মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী মহম্মদ সেলিম। আবার তৃণমূল প্রার্থী রেয়াত হোসেন সরকারের থেকে সাড়ে ৩ হাজারের উপর বেশি ভোট পেয়েছেন লোকসভার তৃণমূল প্রার্থী আবু তাহের খান।

এক নজরে জেনে নেওয়া যাক বিধানসভা উপনির্বাচন ও লোকসভা নির্বাচনের মধ্যে প্রার্থীদের ব্যবধান-

ভগবানগোলা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী রেয়াত হোসেন সরকার ভোট পেয়েছেন ১০৭০৯৬। অন্যদিকে লোকসভার তৃণমূল প্রার্থী আবু তাহের খান এই বিধানসভায় ভোট পেয়েছেন ১১০৮৫৭ । এখানে বিধানসভার থেকে লোকসভার তৃণমূল প্রার্থী ৩৭৭৬ ভোট বেশি পেয়েছেন ।

অন্যদিকে ভগবানগোলা উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী অঞ্জু বেগম ভোট পেয়েছেন ৯১৪৯৭। এখানে লোকসভার সিপিএম প্রার্থী মহম্মদ সেলিম ভোট পেয়েছেন ৮৭০৮১। লোকসভায় এক কেন্দ্রে জোটের ভোট কমেছে প্রায় ৪৪১৬ ।

বিধানসভা উপনির্বাচনে জোট প্রার্থী যে ভোট পেয়েছেন তার থেকে প্রায় সাড়ে ৪ হাজার ভোট কীভাবে কম পেলেন লোকসভার জোট প্রার্থী, সেই নিয়ে প্রশ্ন উঠছে। তাহলে কি উপনির্বাচনে কংগ্রেস প্রার্থীকে ভোট দিলেন কংগ্রেসের অনেকেই। কিন্তু লোকসভার জোট প্রার্থীকে ভোট দিলেন না কংগ্রেসের সমর্থকেরা ? তার জেরেই কি এই কেন্দ্রে অনেকটাই এগিয়ে গেলেন তৃণমূল প্রার্থী ?