Adhir Ranjan Chowdhury প্রদেশ কংগ্রেস সভাপতির পর কোন পদ হারালেন অধীর চৌধুরী ?

Published By: Madhyabanga News | Published On:

Adhir Ranjan Chowdhury অধীর চৌধুরী প্রদেশ কংগ্রেস সভাপতির পদে ইস্তফা দেওয়ার পর। এবার পিএসি পদের মেয়াদ শেষ হল তাঁর। পিএসি বা পাবলিক অ্যাকাউন্টস কমিটির (Public Accounts Committee) নতুন চেয়ারম্যান পদের জন্য এগিয়ে কে সি বেনুগোপাল (K. C. Venugopal)। ২০১৯ সাল থেকে এই কমিটির চেয়ারম্যান ছিলেন অধীর চৌধুরী। দীর্ঘ পাঁচ বছর পিএসি কমিটির চেয়ারম্যান পদে ছিলেন তিনি।

সংসদের নতুন পাবলিক অ্যাকাউন্টস কমিটিতে কংগ্রেসের তরফে কে সি বেনুগোপাল ও অমর সিংহ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। কংগ্রেসের নেতাদের মতে রাহুল গান্ধীর (Rahul Gandhi) আস্থাভাজন বেনুগোপাল এই কমিটির চেয়ারম্যান হতে পারেন।
আগেই প্রদেশ সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছিলেন অধীর চৌধুরী (Adhir Ranjan Chowdhury)।

নতুন প্রদেশ কংগ্রেস সভাপতি কে ? তা নিয়ে চলছে জল্পনা। এবং তারই মাঝে শেষ হল অধীর চৌধুরী পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদের মেয়াদও। দীর্ঘ ২৫ বছর পর নিজের গড়েই হারেন প্রাক্তন সাংসদ অধীর চৌধুরী। তারপরে শুরু হয়েছে নানা রাজনৈতিক টানাপোড়ন।

বহস্পতিবার ১৫ জন সদস্যকে এই কমিটির জন্য বেছে নেওয়া হয়েছে। তার মধ্যে ৮ জন বিজেপির সদস্য রয়েছেন। সাধারণত প্রধান বিরোধী দলের নেতাই এই কমিটির চেয়ারম্যান হন। তৃণমূলের তরফে এই কমিটিতে রয়েছেন সৌগত রায়।