Adhir Ranjan Chowdhury: প্রদেশের দায়িত্বভার খাড়গের কোর্টে পাঠালেন অধীররা

Published By: Madhyabanga News | Published On:

Adhir Ranjan Chowdhury লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর ফের প্রকাশ্যে রাজনীতির ময়দানে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। শুক্রবার কলকাতা মৌলালি যুব কেন্দ্রে দিনভর রাজ্যের বিভিন্ন প্রান্তের নেতৃত্বকে নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতে বৈঠক করলেন অধীর চৌধুরী। উপস্থিত ছিলেন, রাজ্যের একমাত্র কংগ্রেস সাংসদ ঈশা খান চৌধুরী, সর্ব ভারতীয় কংগ্রেস কমিটির পর্যবেক্ষক গোলাম আহমেদ মীর, বি পি সিং, শরৎ রাউত, প্রাক্তন সাংসদ প্রদীপ ভট্টাচার্য, কংগ্রেস নেতা ড.আব্দুস সাত্তার সহ অন্যান্য প্রদেশ এবং জেলা নেতৃবৃন্দ।

বৈঠকের মাঝে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অধীর চৌধুরী জানান এদিনের বৈঠক থেকে দুটি সিদ্ধান্ত হয়েছে , প্রথম সিদ্ধান্তটি হল রাহুল গান্ধীকে বিরোধী দলনেতার পদ গ্রহনের জন্য প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে লিখিত ভাবে আবেদন করা হবে।

পাশাপাশি দ্বিতীয় সিদ্ধান্তটি হল লোকসভা ভোট পরবর্তীতে প্রদেশ কংগ্রেস পুনর্গঠনের সমস্ত দায়িত্ব সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গের উপরেই ছেড়ে দেওয়া হবে। এদিনের বৈঠকে রাজ্যের বিভিন্ন প্রান্তের কংগ্রেস নেতৃত্ব ফের কীভাবে রাজ্যে কংগ্রেসকে মানুষের কাছে গ্রহনযোগ্য করা হয় তার একাধিক পরামর্শ দিয়েছেন। এদিনের বৈঠক থেকে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, তার প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে পদত্যাগ করার যে খবর সম্প্রচারিত হয়েছিল তা ঠিক নয় বলে জানিয়ে দিয়েছে প্রদেশ নেতৃত্ব।