অভিষেক বিজেপি’র প্রজেক্টেড মুখ্যমন্ত্রী দাবি অধীরের

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ বহরমপুর জেলা কংগ্রেস কার্যালয়ে মঙ্গলবার সাংবাদিকদের এক প্রশ্নের উত্তর প্রসঙ্গে অধীর চৌধুরী নিজের অবস্থান থেকে বিজেপি ও তৃণমূলকে একাসনে বসিয়ে তীব্র ভাষায় আক্রমণ করেন। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম না করে তিনি বলেন, আগামী দিনে ‘খোকাবাবু’ বিজেপি’র প্রজেক্টেড মুখ্যমন্ত্রী। এতে অবাক হওয়ার  কিছু নেই। তাই ইডি, সিবিআই ভাইপোর বিরুদ্ধে কোনও পদক্ষেপ নিচ্ছে  না। তৃণমূলের অন্দরে প্রকাশ্যে নবীন প্রবীণের দ্বন্দও বিজেপির তৈরি বলে এদিন দাবি করেন অধীর।

সামনেই লোকসভা ভোট। তার আগে ‘ইন্ডিয়া’ জোট কতটা পোক্ত হবে তা নিয়ে দেশের রাজনীতির পারদ চড়ছে। বঙ্গে ‘ইন্ডিয়া’র জোটসঙ্গীরা একা একা লড়াই করবে না কি যৌথভাবে বিজেপি’র বিরোধীতা করবে তা এখনও ঠিক হয়নি। মাঝে মাঝেই কংগ্রেস ও তৃণমূলের জোট বাঁধার কথাও ভেসে উঠছে বাংলায়। এই অবস্থায় হাইকমান্ডের দিকে বল ঠেলে বাংলার রাজনীতিতে নিজের তৃণমূল বিরোধীতা বজায় রেখে চলছেন বহরমপুরের সাংসদ।

সেই বিরোধীতা থেকেই অধীর এদিন কৌশলে মনে করিয়ে দিয়েছেন কংগ্রেস দল সম্পর্কে অভিষেকের মানসিকতা। তিনি বলেন, “ যেদিন ন’ঘন্টা দিল্লিতে ইডি দপ্তরে হাজিরা দিয়ে ফিরে এসে খোকাবাবু পাল্টি খেয়ে কংগ্রেস বিরোধীতায় নেমেছেন তিনি। আগামীদিনে খোকাবাবু বিজেপি প্রজেক্টেড মুখ্যমন্ত্রীর মুখ হয় তাহলেও অবাক হওয়ার কিছু নেই। তাই ইডি সিবিআই খোকাবাবুর বিরুদ্ধে চুপ।”  প্রসঙ্গত ২০২৩-এর জুলাই মাসে সুজাপুরে পঞ্চায়েত ভোটে গিয়ে অভিষেক কংগ্রেসকে বিজেপি’র বি টিম বলে দাবি করেছিলেন। অধীরকে আক্রমণ করে সেদিন অভিষেক আরও বলেছিলেন, “ কংগ্রেসের অধীর চৌধুরী রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সুরে কথা বলছেন। তিনি বিজেপির বড় এজেন্ট।” তাঁর মুখে বিজেপি বিরোধীতা নেই বলে সেদিন দাবি করেছিলেন অধীর।

রাজনীতির কারবারীদের দাবি, আসন ভাগাভাগি নিয়ে ‘ইন্ডিয়া’য় যখন দোলচল চলছে সেই সময় অভিষেকের সেদিনের কংগ্রেস বিরোধীতার প্রসঙ্গ সংবাদমাধ্যমে মনে করিয়ে পরোক্ষে দলের হাইকমান্ডকেই বার্তা পাঠিয়েছেন বহরমপুরের সাংসদ।