বহরমপুরে শুকনো গাছে বিপদ ? মেরে ফেলা হয়েছে গাছটিকে ? উঠছে প্রশ্ন

Published By: Madhyabanga News | Published On:

বহরমপুর শহরে  বিপজ্জনক অবস্থায় শুকনো গাছের ডাল! পাশেই ইলেকট্রিকের তার। যেকোন মুহুর্তে আশঙ্কা বিপদের। নজর নেই কারো। বহরমপুরের গোরাবাজার থেকে স্বর্ণময়ী রোড যাওয়ার রাস্তায় ক্যাথলিক চার্চের পাশে বিপজ্জনক ভাবে রয়েছে ওই গাছটি । শুকিয়েছে ডালপালা।   বিশালাকার গাছের ছায়ায় ছোট ছোট দোকান রয়েছে, ব্যবসায়ী থেকে পথচারীরাও কাজের ফাকে জিরিয়ে নেওয়ার সুযোগ পান। কিন্তু পুরনো সেই গাছের আজ করুণ দশা । প্রাণহীন, নিস্তেজ, নির্জীব গাছ আজ বিপদের আশংকা বাড়াচ্ছে।

দীর্ঘদিন ধরে গাছটি এভাবে থাকায় যে কোন সময় ডাল ভেঙে দুর্ঘটনার আশংকা প্রবল। স্থানীয়রা বলছেন, আমফান ঝড়ের পরবর্তী সময় থেকে আসতে আসতে শুকোতে শুরু করে গাছটি। তারপর ধীরে ধীরে গোটা গাছটাই শুকিয়ে যায়। জনবহুল এলাকায় অনবরত যানবাহন চলাচল করে। ফলে শুকনো গাছের ডাল ভেঙে পড়লে বড়সড় বিপদ ঘটার সম্ভাবনা থাকবে বলেই আশংকা স্থানীয়দের। তার ওপর এই গাছের নীচেই ব্যবসা করেন বহু ব্যবসায়ী। ছোট ছোট দোকান রয়েছে। আতঙ্কিত ব্যবসায়ীরা।

প্রশ্ন উঠছে  কী এমন হল যে গাছটি মারা গেল ?  নাকি  এর পেছনে থাকতে পারে কোন ষড়যন্ত্র? কৌতূহল রয়েছে। যদিও আপাতত দুর্ঘটনা রোধ করতেই সচেষ্ট হওয়ার আবেদন আম জনতার।
স্থানীয়রা চাইছেন দ্রুত গাছটি কেটে ফেলা হোক। যদিও সেই দাবী প্রসঙ্গে বহরমপুর পৌরসভার প্রশাসক জানান, পৌরসভার গাছ কাটার কোন অধিকার নেই। বন দপ্তরের সাথে কথা বলে অনুমতি পেলেই পৌরসভা কাজ করবে।