তৃণমূল মহিলা নেত্রীদের আইনি নোটিশ রানিনগরের শাহ্‌ আলমের

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা মহিলা তৃণমূলের সভানেত্রী তথা মুর্শিদাবাদ জেলা পরিষদের কৃষি সেচ সমবায় কর্মাধ্যক্ষ শাহানাজ বেগম সহ মোট তিন  মহিলা নেত্রীর বিরুদ্ধে আইনজীবীকে দিয়ে  আইনি নোটিশ দিলেন রানীনগর ২ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি শাহ্‌ আলম সরকার। এর জবাবে শাহানাজ বেগম বলেন,  শাহ্‌ আলম সরকারের বিরুদ্ধে  মহিলা সভানেত্রীকে ধর্ষণের অভিযোগে রাজ্য মহিলা কমিশনের সভানেত্রীকে সমস্ত বিষয় জানিয়েছেন। নোটিশ পেলে তার আইনি পদক্ষেপ করা হবে।

 

উল্লেখ্য  , গত শনিবার রানীনগরের ব্লক মহিলা তৃণমূল নেত্রী নির্যাতিতার বাড়ি যান রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায় ও মহিলা কমিশনের এক প্রতিনিধি দল। তাঁর সাথে একান্তে কথা বলেছেন তাঁরা ঐদিন। উল্লেখ্য , ওই নেত্রী  অভিযোগ করেন রানীনগর ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি ও রানীনগর ২ পঞ্চায়েত সমিতির সভাপতি শাহ্‌ আলম সরকার  ধর্ষন করেছেন তাঁকে।  অভিযোগ করার পর প্রত্যাহারের জন্য দেওয়া হয়েছে চাপ।  ছেলেদের আটকে রেখে ওই তৃণমূল নেতা  প্রথম পর্যায়ে তাঁর অভিযোগ প্রত্যাহার করিয়েছেন বলেও দাবী  করেন নেত্রী । যদিও তিনি পরবর্তিতে  কোর্টের মাধ্যমে ফের তাঁর অভিযোগ নথিভুক্ত করিয়েছেন। ঐ মহিলা নেত্রী আইনি পরিষেবার পাশাপাশি রাজ্য মহিলা কমিশনেরও শরণাপন্ন  হন।

গত শনিবার বহরমপুর মুর্শিদাবাদ সংগঠনিক জেলা মহিলা তৃণমূলের সভানেত্রী তথা মুর্শিদাবাদ জেলা পরিষদের কৃষি সেচ সমবায় কর্মাধ্যক্ষ শাহানাজ বেগমের নেতৃত্বে মহিলাদের এক প্রতিনিধি দল রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়ের সাথে দেখা করে নির্যাতিতা মহিলার অভিযোগের সুবিচারের দাবি জানান। এরপর জেলা তৃণমূল নেতৃত্ব এই নিয়ে মুখ না খুললেও সোমবার বহরমপুর জজ কোর্টে দাঁড়িয়ে দলের নেত্রীদের বিরুদ্ধেই  মুখ খুললেন শাহ্‌ আলম সরকার। তৃণমূল নেতার আইনজীবি ইমতিয়াজ কবীর জানান, আইনি নোটিশের পর ওই নেত্রীরা ক্ষমা না চাইলে আইনি পদক্ষেপ নেওয়া হবে।