কল্পনা মোড়ে নলেন গুড়ের চা ! শীতের আমেজ ভাগ করে নিতে ভিড় জমাচ্ছে শহর Berhampore Nolen Gurer Tea

Published By: Madhyabanga News | Published On:

বেদান্ত চট্টোপাধ্যায়ঃ  কল্পনার মোড়ে নলেন গুড়ের চা ! আপনি খেয়েছেন ? না খেলে আজই ঢুঁ মারুন   কাদাই কল্পনার মোড়ের প্রনবের চা  এর দোকানে । আপাতত এমনি লিকার চা এর সাথে পাওয়া যাচ্ছে নলেন গুড়ের চা ।রাজ্যে উত্তরে হাওয়ার আগমনে শহরবাসীর গায়ে উঠেছে শাল ।

শহরে এখন নলেন গুড়ের চা

সাথে সকাল সকাল গরম চা’এর কাপে  চুমুক দিতে দিতে শীতের খোস মেজাজি আড্ডায় মেতে উঠছে শহর । তবে শীত পড়তেই চা এর দোকানে শুরু হয়েছে নলেন গুড়ের চা । চায়ে চুমুক দিতে   ভিড় জমাচ্ছে সকলেই ।

শীতের সকালে এক কাপ গুড়ের চা শরীরটাকে বেশ চনমনে করে তোলে, এমনটাই জানাচ্ছেন শহর বহরমপুরের চা-প্রেমীরা ।   বহরমপুরের কল্পনার মোড়ে ‘প্রণব টি স্টল’ । প্রতি বছরের মতো  এ  বছরেও   প্রণব নিয়ে এসেছেন গুড়ের চা ।  প্রণবের চা বরাবরই বহরমপুর এর মানুষের কাছে প্রিয় । শুধু কি বহরমপুরের মানুষ !কল্পনার মোড়ে এই চা এরদকানে চা খেতে ভিড় জমান  শহরের বাইরের মানুষও ।

চায়ের দোকানে জমে উঠছে আড্ডা

মূলত সারা বছর এই দোকানে যে চা পাওয়া  যায় তা তৈরি হয় সম্পূর্ণ খাঁটি দুধে । এই চা কে অনুকরণ  করেই অনেক চা বিক্রেতাই চেষ্টা করেন এমন চা বানানোর ,  তবে প্রণবের মতন মতন হয়না ! অভিমত বহরমপুরের চা পিপাসুদের  । আর শীতকাল পড়লেই পাওয়া  যায় নলেন গুড়ের চা । এই চা এর গন্ধে মেতে থাকে গোটা কল্পনার মোড় । চা এ চুমুক দিতে দিতে স্থানীয় বাসিন্দা সৌরভ সিনহা জানাচ্ছেন , ‘আমরা এই দোকান ছাড়া অন্য কোথাও আড্ডা দিই না, আর শীতকাল মানেই প্রনবের গুড়ের চা ।’ আপাতত নলের গুড় মেশান চায়ের কাপে  চুমুক দিতে ব্যাস্ত শহর ।