West Bengal Dengue ডেঙ্গি নাকি দুর্গাপুজো ! কটাক্ষ অধীরের

Published By: Madhyabanga News | Published On:

West Bengal Dengue   বর্ষা শুরু হতে না হতেই রাজ্যে ডেঙ্গির( Dengue fever )  প্রভাব ফের বৃদ্ধি পেয়েছে। গত দশ দিনে  রাজ্যের বিভিন্ন জেলায় মিলিয়ে ১৩০ জনেরও বেশি  ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন বলে স্বাস্থ্য ভবন সূত্রে জানা গেছে। এছাড়া, ২৬ জুন পর্যন্ত রাজ্যে মোট ১,৩২৮ জন ডেঙ্গি আক্রান্ত হয়েছেন। কলকাতায়( Kolkata)  আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ১০০ ছাড়িয়ে গেছে। আক্রান্তের সংখ্যায় শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। স্বাস্থ্য দফতরের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে মালদা, মুর্শিদাবাদ ও হুগলির মতো জেলাগুলিও। এর মধ্যেই ডেঙ্গি নিয়ে রাজ্য সরকারকে নিশানা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর।

West Bengal Dengue  রাজ্যে ডেঙ্গি কি কী বলছেন অধীর ?

West Bengal Dengue শনিবার বহরমপুরে সাংবাদিক সম্মেলনে অধীর বলেন, ডেঙ্গি নিয়ে রাজ্যের কোন প্রস্তুতি নেই। ডেঙ্গি প্রতিবছর রাজ্যে আসে। মানুষের মৃত্যু হয়। ডেঙ্গি আসার আবহাওয়া তৈরি হলে ডেঙ্গি আসবে। ডেঙ্গি আসার সব ক্ষেত্র এখানে প্রস্তুত থাকে ।যেমন করে দুর্গাপুজো, কালিপুজো, ঈদ আসে। এই রাজ্যে ডেঙ্গি আসে , ডেঙ্গি যায়।অধীরের দাবি, ডেঙ্গি নিয়ে রাজ্যের কোন মাথাব্যাথা নেই রাজ্য সরকারের। ডেঙ্গিতে মৃত্যু হলে সেটা লিখতেও দেওয়া হয় না বলে দাবি করেছেন অধীর।

West Bengal Dengue যদিও স্বাস্থ্য প্রশাসন সূত্রে খবর, ডেঙ্গি নিয়ে উদ্বেগে রাজ্য। নিকাশি নালা ও আবর্জনা পরিষ্কার করা এবং মশা প্রতিরোধক ওষুধ ব্যবহারের উপর বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে। মশার কামড় থেকে বাঁচতে মশারি ব্যবহারের পরামর্শও দেওয়া হয়েছে।