Vegetable Price বৃষ্টির পর চড়ছে বেগুন থেকে শসার দাম

Published By: Madhyabanga News | Published On:

Vegetable Price কয়েক দিনের বৃষ্টিতে কিছু সবজির দাম কমলেও বাড়ল বেগুন, শসা থেকে করলা , কফির দাম। তবে কিছুটা হলেও অন্যান্য সবজির দাম কিছুটা কমেছে। দাম কমেছে পটল, ভেন্ডি, টোটেমো থেকে কাচা লঙ্কার। সোমবার বহরমপুরের স্বর্ণময়ী বাজারে এক নজরে সবজির দাম।

আগে যেখানে পটল বিক্রি হচ্ছিল ৩০ টাকা কেজিতে এখন তা বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকায়।
ভেন্ডি ৪০ টাকা থেকে কমে হয়েছে ৩০ টাকা কিলো। বৃষ্টিতে অনেকটাই কমেছে টোমেটোর দাম। ৮০ টাকা থেকে কমে টমেটো এখন পাওয়া যাচ্ছে ৫০ টাকা কেজিতে। কাচা লঙ্গা যেখানে দেরশো টাকায় এক কিলো পাওয়া যাচ্ছিল তা এখন কমে হয়েছে ১০০ টাকা থেকে ১২০ টাকা।
কচু ৫০ টাকা থেকে কমে হয়েছে ৩০ টাকা। পেরেরও কমেছে দাম। আগে যেখানে ৫০ টাকা দাম ছিল এখন তা ৩০ টাকা।

তবে বৃষ্টির জেরে কিছুটা বেড়েছে বেশ কিছু সবজির দাম। দাম বেড়েছে বেগুনের আগে যেখানে বেগুন মিলছিল ৪০ টাকা কেজিতে এখন তা ৬০ টাকা । শসার দামও কিছুটা বেড়েছে। ৫০ থেকে এখন তা বেড়ে হয়েছে ৮০ টাকা। কফির দাম ২০ – ২৫ টাকা থেকে বেড়ে হয়েছে ৩০ টাকা। করলা ৫০ টাকা থেকে বেড়ে ৬০ থেকে ৭০ টাকা । ব্যবসায়ীরা দাম কমার কথা বললেও বাজারে গিয়ে এখনও হিমশিম খাওয়ার মতো অবস্থা সাধারণ মানুষের।

বৃষ্টিতে কোন কোন সবজির কিছুটা দাম কমলেও অন্য সবজির দাম বেড়ে যাওয়া বাজারে দামের হেরফের চোখে পরছে না মধ্যবিত্তের। বাজারে কবে স্বাভাবিক হবে সবজির দাম সেদিকেই তাকিয়ে সাধারণ মানুষ।