ভরতপুরে এক সিটে দুই তৃণমূল প্রার্থী, মুখোমুখি সুমন -সিজার

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ দল এক, আসন এক, তবে প্রার্থী দুই। মুর্শিদাবাদ জেলা পরিষদের ৬২ নম্বর আসন নিয়ে শাসক দলের মধ্যেই টানাপড়েন। নমিনেশন দিতে গিয়ে মুখোমুখি ভরতপুর ১ নম্বর ব্লক তৃণমূল সভাপতি মোস্তাফিজুর রহমান ও প্রাক্তন ব্লক তৃণমূল সভাপতি মহম্মদ আজাহারউদ্দিন সিজার। দুজনই তৃণমূলের প্রতীকে জেলা পরিষদ আসনে প্রতিবন্দিতা করছেন বলে দাবী। বৃহস্পতিবার মনোনয়নের শেষ দিন কান্দি মহকুমা শাসকের দপ্তরে মনোনয়ন জমা দেন ভরতপুর ১ নম্বর ব্লক তৃণমূল সভাপতি মোস্তাফিজুর রহমান। তাঁর দাবি দলই তাঁকে ৬২ নম্বর জেলা পরিষদ আসনে টিকিট দিয়েছে। তাঁর নাম দল অফিশিয়ালি ঘোষণা করেছেন। সেই মতোই তিনি নমিনেশন জমা দিয়েছেন। উল্টে আজাহারউদ্দিন সিজারের দিকে নিশানা করে বলেছেন প্রার্থী পদ পাবার আকাঙ্খ্যা থেকেই এই কাজ করেছেন তিনি। দল আজাহারউদ্দিন সিজারকে প্রার্থী পদের অনুমোদন দেয়নি।

এদিন তার পাশাপাশি একই আসনে মনোনয়ন পত্র জমা দেন প্রাক্তন ব্লক তৃণমূল সভাপতি তথা জেলা তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক মহম্মদ আজাহারউদ্দিন সিজার। তিনি দাবী করেন দলের প্রার্থী তিনিও। জেলা তৃণমূল সাধারণ সম্পাদক মহম্মদ আজাহারউদ্দিন সিজার এদিন মুস্তাফিজুর রহমান সুমনের বিরুদ্ধে অবৈধ তোলাবাজির ব্যবসা চালানোর ও সাম্প্রদায়িক সন্ত্রাসের অভিযোগও এনেছেন। তিনি আরও বলেছেন দল তাঁর পদকে স্বীকৃতি না দিলে নির্দল হয়ে লড়বেন। যদিও তিনি বিধায়ক হুমায়ুন কবিরের প্রসঙ্গ টেনে বলেছেন তিনি তৃণমূলের একনিষ্ঠ সৈনিক।

এই ঘটনায় পঞ্চায়েত ভোটের আগে অস্বস্তিতে জেলা তৃণমূল নেতৃত্ব। অস্বস্তিতে পরে সাংগঠনিক জেলা তৃনমূল চেয়ারম্যান অপূর্ব সরকারের দাবী দল যাকে ঠিক করবে সেই প্রার্থী হবেন।