TMC Shahid Diwas: একুশে জুলাই নিয়ে অধীরের কটাক্ষ পাল্টা তৃণমূল

Published By: Imagine Desk | Published On:

TMC Shahid Diwas একুশে জুলাইয়ের (TMC Shahid Diwas) আগে ফের তরজায় অধীর তৃণমূল। শুক্রবার দিল্লিতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে একুশে জুলাইকে তৃণমূলের পিকনিক দিবস বলে আক্রমণ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর। অধীরের দাবি, তৃণমূলে ফাটল চওড়া অভিষেক বন্দ্যোপাধ্যায়, মমতা বন্দোপাধ্যায়ের মধ্যে। শহীদ দিবসের নামে তৃণমূলের পিকনিক দিবস হচ্ছে।

১৯শে জুলাই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী (Adhir Chowdhury) তিনি জানান, “শহিদ দিবসকে আমি পিকনিক দিবস বলি। এই শহিদ  দিবসে পিকনিক হচ্ছে। কোথাও কিছু হচ্ছে না। চারিদিকে অন্যান্য দলগুলিকে ভাঙানো হচ্ছে। সবকিছু ভেঙে চুরে লুঠ করে কলকাতায় দিদির সামনে যাবে”।

যদিও একুশের প্রস্তুতিপর্বে কংগ্রেসের বিরুদ্ধেও সুর চড়িয়েছে তৃণমূল। মুর্শিদাবাদের সাংসদ আবু তাহের খান একদিন আগেই অর্থাৎ ১৮ই জুলাই কংগ্রেস এবং অধীর চৌধুরীকে এক তিরে বিঁধেছেন। তিনি অধীর চৌধুরীকে আক্রমণ করে বলেন, “ব্রিটিশের বর্বরতার থেকেও আরও বেশি বর্বর আক্রমণ ছিল বামফ্রন্টের। তাই এই বাংলায় বামেদের আর কোন অস্তিত্ব নেই। আর বাংলার মানুষ বাংলার কংগ্রেস অধীর চৌধুরীর নেতৃত্বে সেই সিপিআই(এম)-এর হাত ধরেছে। তাই আজকের দিনে বাংলায় কংগ্রেসও আর নেই”।

রাত পোহালেই কলকাতায় ২১শে জুলাইয়ের সমাবেশ তার আগে সরগরম রাজ্য রাজনীতি। যদিও সব মিলিয়ে কর্মীদের সংখ্যা কতখানি হয় তা এখন দেখার বিষয়।

আরও পড়ুনঃ সোনিয়ার কাছে মমতার বিরুদ্ধেই বয়ান অধীরের