TMC MLA Oath Controversy ‘শপথ অসাংবিধানিক’! সায়ন্তিকা-রেয়াতকে চিঠি রাজ্যপালের

Published By: Imagine Desk | Published On:

TMC MLA Oath Controversy শপথ নেওয়ার পরেও পিছু ছাড়ছে না তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন সরকারের শপথ-বিতর্ক। দুই বিধায়ককে চিঠি পাঠিয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোস (C. V. Ananda Bose) জানিয়েছেন তাঁদের শপথ অসংবিধানিক ভাবে হয়েছে। সায়ন্তিকা এবং রেয়াত বিধানসভার ভোটাভুটিতে অংশ নিলে কী শাস্তি হতে পারে তাও উল্লেখ করা হয়েছে চিঠিতে। ভোটের ফল ঘোষণার প্রায় একমাস পর ৫ই জুলাই বিধায়ক হিসাবে শপথ নিয়েছিলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেন (Reyat Hossain Sarkar) সরকার।

তাঁদের শপথবাক্য (TMC MLA Oath) পাঠ করান বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তবে সেই শপথকে অসাংবিধানিক বলে দুই বিধায়কে চিঠি দিলেন রাজ্যপাল। লোকসভা ভোটের সাথে বিধানসভা উপনির্বাচনে বরাহনগর থেকে জয়ী সায়ন্তিকা এবং ভগবানগোলা (Bhagwangola) কেন্দ্রে জয়ী রেয়াতকে গত ৫ জুলাই শপথবাক্য পাঠ করিয়েছিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Bandyopadhyay)। যদিও রাজ্যপাল বোস শপথবাক্য পাঠ করানোর দায়িত্ব দিয়েছিলেন ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে।

এবার দুই বিধায়ককে চিঠিতে রাজ্যপাল জানিয়েছেন শপথ অসাংবিধানিক, দুই বিধায়ক বিধানসভার ভোটাভুটিতে অংশ নিলে তাদের শাস্তি হতে পারে। উপনির্বাচনে জয়ী চার তৃণমূল বিধায়কের শপথ নিয়ে নতুন করে রাজ্য রাজ্যপালের দ্বন্দ্বের মধ্যে এই চিঠি নিয়ে চড়ছে রাজনীতির পারদও। বিউরো রিপোর্ট ইমাজিন কমিউনিটি মিডিয়া।