Skin Care Green Tea গ্রিন টি আনবে ত্বকে জেল্লা !

Published By: Imagine Desk | Published On:

Skin Care Green Tea  পুজো আসতে বাকি দু সপ্তাহ, রুপ চর্চায় গ্রিন টি ব্যবহার করলে কী  ফল পাবেন? বর্তমান সময়ে সৌন্দর্য চর্চায় প্রাকৃতিক উপাদানের প্রতি আগ্রহ বাড়ছে। গ্রিন টি, যা সাধারণত একটি স্বাস্থ্যকর পানীয় হিসেবে পরিচিত, তা রূপ চর্চাতেও দারুণ কার্যকরী। এর মধ্যে রয়েছে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট Antioxidants  , ভিটামিন ও খনিজ, যা ত্বককে করে তুলতে পারে উজ্জ্বল এবং স্বাস্থ্যকর। চলুন, গ্রিন টির রূপ চর্চার উপকারিতা সম্পর্কে বিস্তারিত জানি।

গ্রিন টির উপকারিতা

১. অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ: গ্রিন টি তে উপস্থিত ক্যাটেচিন নামক অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকের বয়সের ছাপ কমাতে সহায়তা করে। এটি ত্বকের শুষ্কতা দূর করে এবং উজ্জ্বলতা বাড়ায়।

২. সানবার্ন প্রতিরোধ: গ্রিন টির মধ্যে উপস্থিত পলিফেনল সূর্যের ক্ষতিকর রশ্মির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে। এটি ত্বকের জ্বালাপোড়া ও লালচে ভাব কমাতে সাহায্য করে। সানবার্ন Sunburn   প্রতিরোধ  করে।

৩. ব্রণের সমস্যা সমাধান: গ্রিন টি ত্বকে মেশানো অ্যান্টিব্যাকটেরিয়াল গুণের জন্য ব্রণের সংক্রমণ কমাতে সাহায্য করে। এটি ত্বকের তৈলাক্ততা নিয়ন্ত্রণেও সহায়ক।

৪. রক্ত সঞ্চালন উন্নত করে: গ্রিন টি ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি করতে সাহায্য করে, ফলে ত্বককে করে তোলে সুস্থ ও উজ্জ্বল।

Skin Care Green Tea  পুজো আসতে বাকি দু সপ্তাহ, রুপ চর্চায় গ্রিন টি ব্যবহার করলে কী  ফল পাবেন?

ইদানীং রূপচর্চার ক্ষেত্রেও গ্রিন টি-র ব্যবহার বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। নিয়মিত শরীরচর্চা করেন যাঁরা, তাঁদের কাছেও এই পানীয়ের বেশ কদর রয়েছে। গ্রিন টি-তে থাকা বিভিন্ন অ্যান্টি-অক্সিড্যান্ট উপাদান ত্বকের ক্যানসারের ঝুঁকি কমায়। রোদে বেরোলেই অনেকের ত্বক লাল হয়ে যায়, জ্বালা করে। এ ক্ষেত্রেও গ্রিন টি-তেই হবে মুশকিল আসান।

রাস্তার ধুলো-ময়লা আর দূষণের জেরে ত্বকের বারোটা বাজে। যাঁদের তৈলাক্ত ত্বক, তাঁদের ত্বকের সমস্যা আরও বেশি। তাই বাড়ি ফিরেই টোনার ব্যবহার করতে হবে। বেশি করে গ্রিন টি বানিয়ে কাচের শিশিতে ভরে রাখুন। রাস্তা থেকে ফিরে বা রাতে ঘুমানোর আগে এই টোনার ব্যবহার করুন।

দু’টেবিল চামচ গ্রিন টি-র লিকার আর এক টেবিল চামচ মধু মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে সারা মুখে লাগিয়ে নিন। মিনিট পাঁচেক রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকের জেল্লা ফিরে পাবেন।

Skin Care Green Tea চোখের যত্নে:

চোখের উপর ক্লান্তির ছাপ পরে যায়? চোখের তলায় কালি পড়তে সেই দাগ সহজে দূর করা মুশকিল। ব্যবহার করা গ্রিন টি-র ব্যাগ ঠান্ডা করে চোখের উপর মিনিট দশেক রাখুন। নিয়মিত এমনটা করলে উপকার পাবেন।

গ্রিন টি শুধু স্বাস্থ্যকর পানীয় নয়, বরং রূপচর্চার একটি গুরুত্বপূর্ণ উপাদান। এর সহজলভ্যতা এবং প্রাকৃতিক গুণাগুণের কারণে, এটি আধুনিক সৌন্দর্য চর্চার একটি অপরিহার্য অংশ হয়ে উঠেছে। নিয়মিত গ্রিন টি ব্যবহার করলে আপনি পেতে পারেন ত্বককে সতেজ, উজ্জ্বল এবং সুস্থ রাখতে। তাই, আজ থেকেই গ্রিন টি কে আপনার রূপচর্চার রুটিনে অন্তর্ভুক্ত করুন এবং উপভোগ করুন একটি নতুন সৌন্দর্য জগত।