SBSTC: বহরমপুর থেকে ছাড়ছে না স্টেটবাস, নাকাল যাত্রীরা

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ পুজোর মুখে বাস ভোগান্তি চরমে। কেউ যাবেন দুর্গাপুর, কেউ বর্ধমান, কেউ আবার কুলি, কিন্তু বাস কোথায়?? সার দিয়ে দাড়িয়ে থাকা বাসের চাকা গড়াচ্ছে না। বাধ্য হয়েই গন্তব্যে পৌঁছতে বিকল্প পথ বেছে নিচ্ছেন কেউ কেউ। অনেকেই আবার বেসরকারি বাসে বেশি ভাড়া দিয়ে যাচ্ছেন, অনেকেই ফিরছেন বাড়ি।

এভাবেই পরিস্থিতি আরও জটিল হচ্ছে মুর্শিদাবাদের সদর শহর বহরমপুরে। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার অস্থায়ী কর্মীদের কর্মবিরতি এক সপ্তাহে পা দিল। সেই সঙ্গে পুজোর মুখে, ভয়াবহ জায়গায় পৌঁছোল যাত্রীদের ভোগান্তির ছবিটা।

দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার অস্থায়ী কর্মচারী বৃন্দের অবস্থান বিক্ষোভ ও কর্মবিরতি চলছেই। সোমবারও পথে নামল না বাস। চরম বিপাকে বাস যাত্রীরা.
দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার অস্থায়ী বাস কর্মীরা একাধিক দাবিতে আন্দোলনে অনড়। তাদের দাবি, ২০১৩ থেকে ২০২২ সাল পর্যন্ত সমস্ত অস্থায়ী কর্মীদের স্থায়ীকরণ করতে হবে, সমকাজে সমবেতন দিতে হবে, প্রত্যেক অস্থায়ী কর্মীদের ২৬ দিনের হাজিরা দিতে হবে, সবেতন ছুটি মঞ্জুর করতে হবে, বার্ষিক বেতন বৃদ্ধি করতে হবে।

ইতিমধ্যেই সোমবার বড় ঘোষনা করেন পরিবহন মন্ত্রী স্নেহাশীষ চক্রবর্তী। অস্থায়ী কর্মীদের দাবি মেনে মাসে ২৬ দিন কাজের প্রতিশ্রুতি। অবিলম্বে কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়ার ও অনুরোধ করা হয়।। পুজোর পর দাবিদাওয়া সংক্রান্ত বিষয় নিয়ে আলোচনার আশ্বাস দেন মন্ত্রী। এখন দেখার এই প্রতিশ্রুতি মতো আন্দোলন তুলে নেন কিনা অস্থায়ী কর্মীরা! বাস ভোগান্তির জট কি কাটবে শীঘ্রই? সেদিকেই তাকিয়ে রয়েছেন যাত্রীরা।