Samserganj Election Result: সামশেরগঞ্জে গ্রামীণ থেকে পৌর এলাকায় পিছিয়ে তৃণমূল

Published By: Madhyabanga News | Published On:

Samserganj Election Result লোকসভা ভোটে সামশেরগঞ্জ (Samserganj) বিধানসভার ধুলিয়ান পৌর এলাকা ও গ্রামীন এলাকায় দু’জায়গাতেই পিছিয়ে তৃণমূল। প্রথমে উঠে এসেছে কংগ্রেস (Congress)। দ্বিতীয়তে নেমে গিয়েছে তৃণমূল। মুর্শিদাবাদের এই দুটি বিধানসভা কেন্দ্র মালদা দক্ষিণ লোকসভার মধ্যে পরে। ২০২৪ লোকসভা ভোটে মালদা দক্ষিণ কেন্দ্র থেকে জয়ী হয়েছেন কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরী। এই কেন্দ্রে বিজেপি দ্বিতীয় স্থানে থাকলেও তৃণমূল চলে গিয়েছে তৃতীয় স্থানে। তৃণমূলের থেকে কংগ্রেস প্রার্থীর জয়ের ব্যবধান ২ লক্ষ ৭১ হাজার ৩৬৯ ভোট।

তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রায়হানের থেকে সামশেরগঞ্জ বিধানসভাতেও এগিয়ে রয়েছে কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরী। এই বিধানসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী যেখানে ভোট পেয়েছে ৮৩ হাজার ৬১৯ ভোট সেখানে তৃণমূল প্রার্থীর ঝুলিতে গিয়েছে ৬৯ হাজার ৮০৫ ভোট। বিধানসভা কেন্দ্রে তৃণমূল পিছিয়ে ১৩ হাজার ৮১৪ ভোটে।

সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রের মধ্যেই রয়েছে ধুলিয়ান পৌরসভা। পৌর এলাকাতেও অনেকটাই পিছিয়ে তৃণমূল। ২০টি ওয়ার্ডের মধ্যে একটিতেও প্রার্থী লিড পায়নি তৃণমূল। ১৪টি ওয়ার্ডে এগিয়ে কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরী। বাকি ৬টি ওয়ার্ডে এগিয়ে বিজেপি প্রার্থী শ্রীরুপা মিত্র চৌধুরী। পৌর এলাকায় ভোটের নিরিখে কংগ্রেস প্রথমে উঠে এসেছে। কংগ্রেস প্রার্থী এখানে ভোট পেয়েছে ২৮ হাজার ৯৬৮। তৃণমূল এখানে দ্বিতীয় স্থানে তাদের প্রাপ্ত ভোট ১৩ হাজার ৮৪৩। বিজেপি এই পৌর এলাকায় ভোট পেয়েছে ১০ হাজার ৫২৮ ।

লোকসভা ভোটের নিরিখে সামশেরগঞ্জ বিধানসভা ও পৌর এলাকা দুটিতেই কংগ্রেসের থেকে অনেকটাই পিছিয়ে তৃণমূল। ২০২৬ এর বিধানসভা ভোটের আগে এই সমীকরণ বদল আসে কিনা সেটাই দেখার। তবে নিঃসন্দেহে লোকসভা ভোটের এহেন ফলাফলে তৃণমূলের মধ্যে চাপ বাড়ছে।