Samserganj Ganga Erosion চোখের সামনে তলিয়ে গেল পাকা বাড়ি

Published By: Madhyabanga News | Published On:

Samserganj Ganga Erosion সকালে বাড়িটি দাঁড়িয়ে ছিল। তার মধ্যে ছিলেন পরিবারের সদস্যরা। সকালে হাসিখুশি ছিল পরিবারের সদস্যরা। তবে মহুর্তেই বদলে গেল ছবি। সকাল থেকেই ভয়াবহ গঙ্গা ভাঙ্গন (Ganga Erosion) শুরু হল সামশেরগঞ্জের (Samserganj) নতুন শিবপুরে। প্রথমে আসতে ভাঙতে শুরু করল নদী পারের জমি। সেখান থেকে প্রায় ১০ মিটার দুরে ছিল সবুজ রঙের পাকা বাড়িটি। পরিবারের সদস্যরা ভাঙ্গন তলিয়ে যেতে পারে আশঙ্কা করেই আগে থেকেই ঘরের জানালার গ্রিল থেকে গেটের সাটার সমস্ত কিছুই ভাঙতে শুরু করেন।

মহিলা সদস্যরা ঘর থেকে শেষ সহায় সম্বল সড়িয়ে নিয়ে যেতে লাগে। সময় যত এগোতে থাকে গঙ্গা ভাঙ্গনের (Samserganj Ganga Erosion) রূপও তত ভয়াবহ হতে থাকে। কয়েক ঘন্টার মধ্যে গঙ্গা চোলে আসে বাড়িটিকে গিলে খেতে। সেই সময়ে যতটুকু সম্ভব ঘর থেকে জিনিসপত্র নিয়ে যেতে থাকেন পরিবারের সদস্যরা।

যদিও কিছুক্ষনের মধ্যে সবার চোখের সামনে হুড়মুড়িয়ে নদী গর্ভে তলিয়ে যায় আস্ত বাড়িটি। শুরু ওই বাড়িটিই নয় এখনও নদী গর্ভে বিলিন হওয়ায় আশঙ্কা রয়েছে বেশ কয়েকটি বাড়িও। সেই সব পরিবারের সদস্যরাও ইতিমধ্যেই ঘর থেকে জিনিসপত্র সরিয়ে নিয়ে যেতে শুরু করেছেন। সামশেরগঞ্জের নদীপারের বাসিন্দাদের ঘুম উড়েছে এই ভয়াল নদী ভাঙনে। প্রশ্ন উঠছে কবে স্থায়ী সমাধান মিলবে নদী ভাঙনের হাত থেকে বাঁচার।

Samserganj Ganga Erosion আরও পড়ুনঃ 

ভাঙন মোকাবিলার কাজ নিয়ে ক্ষোভ সামশেরগঞ্জে