Samserganj Erosion: ভাঙন দেখে কেন্দ্র রাজ্যকেই দুষলেন ঈশা । দুর্গতদের অন্ধকারে ভবিষ্যৎ ?

Published By: Imagine Desk | Published On:

Samserganj Erosion : অবশেষে সামসেরগঞ্জে এসে ভাঙন পরিদর্শন করলেন দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রের সাংসদ ঈশা খাঁন চৌধুরী  Isha Khan Choudhury । প্রায় এক মাস ধরে ফের ভয়ঙ্কর গঙ্গা নদীর Ganges River  নদীভাঙ্গন শুরু হয়েছে সামসেরগঞ্জে। শনিবার বেলা সাড়ে ১১ টা নাগাদ সামসেরগঞ্জের উত্তর চাচন্ড গ্রামে যান কংগ্রেস  সাংসদ । কথা বলেন সাধারণ মানুষের সঙ্গে। ছিলেন কংগ্রেস নেতারাও । ভাঙন মোকাবিলায় রাজ্যের কাজ নিয়ে ক্ষোভ জানান সাংসদ। অভিযোগ তুলেছেন কেন্দ্রের দিকেও।

Samserganj Erosion দক্ষিণ মালদার কংগ্রেস সাংসদ ঈশা খান চৌধুরী দাবি করেছেন, কেন্দ্র আর রাজ্য সরকার নিজেদের মধ্যে দায় ঠেলাঠেলি করছে। অনেক বেশি টাকার বড় কোন প্রকল্প নেওয়া হচ্ছে না। ভাঙন মোকাবিলায় কেন্দ্র আর রাজ্য মিলে বড় প্রকল্প নেওয়ার দাবি জানান ইশা।এদিন ইশা খান বলেন, “ মানুষ বাঁচবে কী করে ? আমি কেন্দ্র , রাজ্য সরকারকে জাগতে বলবো। আপনারা ঘুম থেকে উঠুন। রাজ্য সরকার, কেন্দ্র সরকার কোন বড় কাজ করছে না। বড় কাজ ছাড়া সমাধান হবে না”।

Samserganj Erosion সাংসদের দাবি, ভাঙন রুখতে স্থায়ী কাজের দাবিতে  আন্দোলনে নামবে কংগ্রেস। যদিও হতাশ সামসেরগঞ্জের ভাঙন দুর্গতরা। বারবার এসে ঘুরে যাচ্ছেন নেতারা। চলছে ভাষণবাজিও। কিন্তু কী হবে ভাঙন দুর্তদের ? প্রশ্ন সাধারণ মানুষেই।ভাঙন দুর্গত লালবানু বিবির কথায়, কেউ এসে নৌকায় ঘুরে যাচ্ছে। কেউ এসে পায়ে হেঁটে । কিন্তু আমাদের কোন লাভ হচ্ছে না। ভাঙন কেড়েছে সব।  উৎসবের মাঝেও অন্ধকারে সামসেরগঞ্জের উত্তর চাচন্ড, লোহরপুরের মানুষ। কবে হবে ভাঙন সমস্যার সমাধান ? উঠছে প্রশ্ন।