নওদায় এক দিনে দু’বার উদ্বোধন একই বাতিস্তম্ভের

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব সংবাদদাতা, নওদাঃ একটাই বাতিস্তম্ভ। অথচ সেই বাতিস্তম্ভের উদ্বোধন ঘিরেও বাদ গেল না তৃণমূলের গোষ্ঠী কোন্দল। নওদায় ফের প্রকাশ্যে বিধায়ক ও ব্লক সভাপতির দ্বন্দ। স্থানীয় সূত্রে জানা যায়, নওদার রায়পুর পঞ্চায়েতের কল্যাণপুর দুর্গা মন্দিরের সামনে জেলা পরিষদের তত্ত্বাবধানে প্রায় পাঁচ লক্ষ টাকা ব্যয়ে তৈরি হয় সৌর চালিত বাতিস্তম্ভ। মঙ্গলবার সকালে এলাকার কিছু মানুষকে নিয়ে ফিতে কেটে এই বাতিস্তম্ভের উদ্বোধন করেন জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ সফিউজ্জামান শেখ।

কয়েক ঘন্টা পরে ওই একই বাতিস্তম্ভের উদ্বোধন করেন ওই এলাকার তৃণমূলেরই জেলা পরিষদ সদস্য শ্রাবণী মোদক। যা নিয়ে কৃতিত্বের দাবিদার দুই জনপ্রতিনিধিই। তবে এদিন তাঁর উদ্বোধনের আগেই কাউকে কিছু না জানিয়ে সফিউজ্জামান শেখ তাঁর কিছু অনুগামীকে নিয়ে এই বাতিস্তম্ভের উদ্বোধন করেছেন বলে অভিযোগ করেন শ্রাবণী। তিনি বলেন ” দিন দুয়েক আগে এই ল্যাম্প পোস্টের কাজ শেষ হয়েছে। আজকে আমার উদ্বোধনের কথাই ছিল। কিন্তু সোশ্যাল মিডিয়া মারফৎ জানতে পারি শিক্ষা কর্মধ্যক্ষ এই বাতিস্তম্ভের উদ্বোধন করেন। এটা ন্যাক্কারজনক ঘটনা। ওঁকে ধিক্কার জানাই। আমি বিষয়টি দলের শীর্ষ নেতাদের জানিয়েছি।”

তিনি শিক্ষা কর্মাধ্যক্ষ, তিনি সারা জেলাতেই যেখানে খুশি যেতে পারেন, কাউকে জানানোর প্রয়োজন নেই বলে তীব্র ভাষায় পাল্টা দাবি করেন সফিউজ্জামান। তিনি বলেন, ” উনি দলবিরোধী কাজের সঙ্গে যুক্ত থাকেন। এলাকার উন্নয়নে ওঁকে দেখা যায় না। একজন শিক্ষাকর্মাধ্যক্ষ ও ব্লক সভাপতি হিসেবে আমি  এলাকার যেখানে খুশি যেতে পারি কাউকে জানানোর প্রয়োজন নেই।”

একই দিনে দুবার একই বাতিস্তম্ভের উদ্বোধন ঘিরে অবস্তিতে পড়েছে তৃণমূল নেতৃত্ব। নওদায় ব্লক সভাপতির সফিউজ্জামানের সাথে বিধায়ক সাহিনা মমতাজ খানের দ্বন্দ্ব দীর্ঘ দিনের। শ্রাবণী মোদক বিধায়ক অনুগামী এবং তাঁর স্বামী সঞ্জয় হালদার নওদা ব্লক তৃণমূল তৃণমূল সভাপতি। বিধায়ক ও ব্লক সভাপতির দ্বন্দ্বের জেরেই কি একই বাতিস্তম্ভ একই দিনে দুবার উদ্বোধন তা নিয়ে প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে। বিষয়টি দল ভালো চোখে দেখছেন না বলে জানিয়ে  তৃণমূলের বহরমপুর মুর্শিদাবাদ সংগঠনের জেলা সভাপতি অপূর্ব সরকার বলেন,”উভয়কেই সংযত হয়ে চলার নির্দেশ দেওয়া হয়েছে।”