Rice Price Hike: বহরমপুরে বাঁশকাঠি চাল ৫০ টাকা থেকে বেড়ে ৬৩ টাকা , মিনিকিট চাল বেড়ে ৪৮

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ আবার বাড়লো চালের দাম। থামার কোনও লক্ষণই নেই। পারদ চড়ছে ক্রমশ । একটু জিনিস আনতে বাজারে লাগছে পকেট ভর্তি টাকা। দ্রব্যমূল্য বৃদ্ধিতে এক কথায় নাজেহাল মানুষ। যা পরিস্থিতি তাতে বলা যায় মধ্যবিত্তের হেঁসেলে কার্যত আগুন লেগেছে । অন্যান্য জিনিসের সঙ্গে চালের দামও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। উদ্বিগ্ন ক্রেতারা। খুচরো বাজারে পাল্লা দিয়ে বেড়েছে মুড়ি,চিঁড়েও। সামগ্রিকভাবে দামের ঠেলায় নাভিশ্বাস উঠছে বাসিন্দাদের।অন্যান্য জায়গার মতো বহরমপুরেও বাজার ঊর্ধমুখি। বাঙ্গালির প্রিয় ভাত খেতেও এবার ছ্যাঁকা লাগছে বলে জানিয়েছেন বাসিন্দারা। রবিবার ছুটির দিনে চালের দাম নিয়ে বাজারে ক্ষোভ উগড়ে দিলেন ক্রেতারা। মৃদু হাসি থাকলেও , মুখ নিচু করে বাজার করতে করতে এক মহিলা দুঃখে বলেই ফেললেন, যা দাম তাতে সংসারে তারা ভাত খাওয়া কমিয়ে দেবেন। অভাবনীয় বলছেন অনেকে। নুন্যতম দুমুঠো ভাতও তবে আগামী দিনে দামের ঠেলায় জুটবে না? মানুষ জানতে চাইছেন দাম কমবে কবে?
বহরমপুরের রেজাউল করিম সরনি, কেপি চট্টরাজ রোড, বাসস্ট্যান্ড এলাকার স্থানীয় মানুষ এবিষয়ে তাদের প্রতিক্রিয়া জানালেন। বাঁশ কাঠি চাল ৫০ টাকা থেকে বেড়ে ৬৩ টাকা হয়েছে।সব ধরণের চালের দামই বেড়েছে। মিনিকেট চাল ৪২টাকা থেকে বেড়ে ৪৪ টাকা হয়েছিল। এখন তা আরও বেড়ে হয়েছে ৪৮ টাকা। আইআর ৩৬ চাল ২৮ টাকা থেকে বেড়ে হয়েছে ৩৬ টাকা।স্বর্ন চাল ছিল ২৪ টাকা। তা বেড়ে হয়েছে এখন ৩০ টাকা। জয়শ্রী চাল ৫ টাকা বেড়ে ৫৫ টাকা । দুধ স্বর চাল ৯ টাকা বেড়েছে।বাজার থেকে জানা গিয়েছে, জ্বালানি তেলের দাম বাড়ায় পরিবহন খরচ অনেক বেড়ে গিয়েছে। ফলে সব জিনিসের দামই বাড়ছে। এর শেষ কোথায় হবে এখনও কারও জানা নেই। অন্তত, “আমার সন্তান যেন থাকে দুধে ভাতে” এটুকু চান সকলে। ওই মহিলার কথায় হয়তো আশঙ্কিত অনেকেই। তবে কি পেট পুরে ভাত খাওয়া যাবে না সাধারণ মানুষের ?
বহরমপুরের কেপিচত্তরাজ রোডের বাসিন্দা রাজা সেখ জানিয়েছেন, আগে যে চাল আমরা ৪৪ টাকা কেজি কিনতাম তা এখন বেড়ে হয়েছে ৫২ টাকা। আমি নিজে চাল ভাজা বিক্রি করি তার দামও বেড়েছে । এদিন জেলার এক সুপারমার্কেটে দেখা গেল, দুরকমের মিনিকেট চাল বিক্রি হচ্ছে সেখানে।একটির দাম ৫১.৫৬ টাকা। আরেকটি হল ৪৯.৯৬ টাকা।আরেকটি চাল ৫৮ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বাজারে সব্জির দামও চড়া। এদিন মুরগির মাংস বিক্রি হয়েছে কেজি প্রতি ১৯০ টাকা ।