RG Kar Protest রাস্তায় ঠাকুর দেখার ভিড়। চলছে প্রতিবাদও

Published By: Imagine Desk | Published On:

RG Kar Protest শুক্রবার অষ্টমী না নবমী সেই চর্চার মাঝে ভিড় লম্বা হচ্ছে ঠাকুর দেখার লাইনে। শুক্রবার  সন্ধ্যায় মণ্ডপে মণ্ডপে জনজোয়ার। বাঁধ ভাঙা মানুষের ঢল। সকাল থেকেই বহরমপুরের বিভিন্ন পুজো মণ্ডপে ছিল দর্শনার্থীদের ভিড়। বেলা গড়াতেই বাড়তে থাকে মানুষের ভিড়ও। সাথে ছিল খাওয়া দাওয়াও। কোথাও থিমের চমক দেখকে কোথাও আবার প্রতিমা দর্শনে ভিড় জমিয়েছিলেন ৮ থেকে ৮০ সকলেই। রাত বাড়তেই ভিড় দেন অন্যমাত্রা পেল। জেলার বিভিন্ন জায়গা থেকে মানুষ প্রতিমা দর্শনে বহরমপুরে Berhampore  হাজির। তবে জেলার বিভিন্ন প্রান্তে চলছে আরজি করের ঘটনায় বিচার চেয়ে প্রতিবাদও।

Durgapuja bheer
বহরমপুরে মন্ডপে ভিড়

RG Kar Protest অষ্টমীতে প্রতিবাদ মিছিল হয়  বড়ঞায়। মুর্শিদাবাদ জেলার বড়ঞা Burwan  ব্লকের মুনিয়াডিহি গ্রামে তিলোওমার সুবিচারের দাবিতে প্রতিবাদ মিছিল হল শুক্রবার । মিছিলে গ্রাম এবং পার্শ্ববর্তী গ্রামের মানুষ পা মেলান। ছিলেন শিশু থেকে বয়স্করাও। আরজি কর কান্ডে বিচারের দাবিতে এই মিছিল বলে জানান সংগঠকরা।

Burwan Michil
প্রতিবাদ মিছিল বড়ঞায়

RG Kar Protest  অন্যদিকে আরজিকর কাণ্ডের প্রতিবাদে রঘুনাথগঞ্জে অবস্থানে সিপিএমের  ছাত্র যুব মহিলা সংগঠন । একদিকে যখন মানুষ উৎসবে সামিল অন্যদিকে আরজিকর কাণ্ডে বিচার চেয়ে কলকাতায় চলছে জুনিয়র ডাক্তারদের প্রতিবাদ। রাজ্য জুড়ে বিচার চেয়ে পথে এসএফআই, ডিওয়াইএফআই, মহিলা সমিতি।   উৎসবের মাঝেই বিভিন্ন যায়গায় চলছে বিচারের দাবিতে অবস্থান। বৃহস্পতিবার সন্ধ্যায় রঘুনাথগঞ্জে গানে কবিতায় অভয়ার বিচারের দাবিতে সোচ্চার হলেন বাম ছাত্র যুব মহিলারা। হাতে মশাল নিয়ে আওয়াজ তুলতেন নির্যাতিতার বিচার চাই।