RG Kar Issue আরজি কর কান্ডে রাস্তাতেই ছাত্রছাত্রীরা। পথে তৃণমূলও

Published By: Madhyabanga News | Published On:

RG Kar Issue আরজিকর কাণ্ডে বিচারের  দাবিতে মুর্শিদাবাদে পড়ুয়াদের মিছিল চলছেই।  মুর্শিদাবাদে কান্দি থেকে সাগরপাড়া। বেলডাঙা থেকে বহরমপুর, প্রায় প্রতিদিনই হচ্ছে মিছিল । শনিবার দুপুরে মিছিল করে সাগরপাড়ার কাজীপাড়া হরিদাস বিদ্যাভবনের ছাত্রছাত্রীরা । মিছিল সাগরপাড়া বাজার পর্যন্ত যায়। প্রায় ২ কিলোমিটার পায়ে হেঁটে মিছিলে অংশ নেন ছাত্র ছাত্রীরা। হাতে প্লাকার্ড নিয়ে আরজিকর কান্ডে বিচারের দাবি জানান তাঁরা।

শুক্রবার কান্দিতে মিছিল করেছে  জেমো এন এন হাইস্কুলের ছাত্র ছাত্রী থেকে প্রাক্তনীরা। অভিভাবকেরাও মিছিলে পা মেলান। স্কুল চত্বর থেকে শুরু হয় প্রতিবাদ মিছিল । জেমো বাজার, রাজ হাইস্কুল, বিশ্রামতলা সহ কান্দি শহরের বিভিন্ন এলাকা পরিক্রমা করে এই প্রতিবাদ মিছিল। ছাত্র ছাত্রী থেকে প্রাক্তনীরা হাতে প্লাকার্ড নিয়ে আরজিকরের বিচার চেয়ে আওয়াজ তোলেন। শনিবার বেলডাঙায় পথে নেমে প্রতিবাদে সামিল হতে দেখা গিয়েছে এসআরএফ কলেজের ছাত্র ছাত্রীদের। এই মিছিল পাঁচরাহা, ছাপা খানা, রবীন্দ্রমূর্তি, গ্রামীণ হাসপাতাল মোড়, হাটতলা হয়ে ফের কলেজ চত্বরে শেষ হয়। হাতে প্লাকার্ড নিয়ে মিছিল থেকে বিচারের দাবি জানান ছাত্র ছাত্রীরা।  এদিন বহরমপুরের বলরামপুর হাইস্কুলের ছাত্র ছাত্রী থেকে প্রাক্তন ছাত্র ছাত্রীরাও আরজিকর কান্ডের প্রতিবাদে বিচার চেয়ে মিছিল করে। স্কুল চত্বর থেকে শুরু হয় মিছিল। মিছিল বিভিন্ন এলাকা পরিক্রমা করে। প্রায় প্রতিদিনই আরজিকর কান্ডের বিচার চেয়ে পথে নামতে দেখা যাচ্ছে স্কুল ও কলেজ পড়ুয়াদের। সবার একটাই দাবি নির্যাতিতার বিচার চাই।

আরজিকর কাণ্ডে দোষীদের ফাঁসি চেয়ে শনিবার পথে নেমেছেন তৃণমূল ছাত্র পরিষদও । তৃণমূল ছাত্রপরিষদের দাবি ছিল,  সিবিআইকে  দ্রুত এই ঘটনায় চার্জসিট দিয়ে দোষীদের ফাঁসির ব্যবস্থা করতে হবে। আরও দাবি ছিল,  আইন করে এমন ঘটনায় ৫০ দিনের মধ্যে দোষীদের ফাঁসির সাজা দিতে হবে।  । শনিবার দুপুরে কান্দি রাজ কলেজ থেকে মিছিল শুরু করে তৃণমূলের ছাত্র সংগঠন TMCP । মিছিল বাজার হয়ে থানার সামনে দিয়ে যাওয়ার সময় মিছিলে যোগদেয় কান্দির বীরেন্দ্র  চন্দ্র কলেজের ছাত্র ছাত্রীরাও। মিছিলে ছিলেন কান্দি পৌরসভার চেয়ারম্যান জয়দেব ঘটক।