Raninagar TMC Joining রানিনগরেও এবার সিপিএমের পঞ্চায়েত তৃণমূলে

Published By: Madhyabanga News | Published On:

Raninagar TMC Joining লোকসভা ভোটে রানিনগর ২ ব্লকে এগিয়ে ছিল সিপিএম। তার আগে পঞ্চায়েত নির্বাচনে এই ব্লকে বড় সাফল্য পেয়েছিল সিপিএম, কংগ্রেস জোট। তবে লোকসভা ভোটের পর তৃণমূলে যোগদানের ধারা অব্যাহত রানিনগর ২ ব্লকেও।
শনিবার তৃণমূলে যোগ দিলেন রানিনগর ২ গ্রাম পঞ্চায়েতের প্রধান গোলাম মোর্তুজা । ঝান্ডা বদলের পর সিপিএমের টিকিটে নির্বাচিত প্রধানের মুখে, মা মাটি মানুষের সরকারের জয়গান। যোগদানকারী প্রধান গোলাম মর্তুজা জানান, “তৃণমূলে যোগদান করার মূল কারণ যে সমস্ত প্রকল্প রয়েছে। সেই সব কাজ করে মানুষের উন্নতি হয়েছে। এবং মানুষ খুব খুশি। তাই আমি তৃণমূল কংগ্রেস জয়েন করলাম”।

এই নিয়ে লোকসভা ভোটের পর ৩ পঞ্চায়েতের দখল নিলে তৃণমূল। শনিবার বিকেলে শেখপাড়া বাজারে ২১শে জুলাইয়ের প্রস্তুতি সভায় হয় যোগদান। সাংসদ আবু তাহের খান, রানিনগরের বিধায়ক সৌমিক হোসেন, জলঙ্গীর বিধায়ক আব্দুর রাজ্জাকের উপস্থিতিতে হয় যোগদান সভা । রানীনগর -২ পঞ্চায়েত সমিতির কংগ্রেসের দুজন সদস্যও এদিন যোগ দিলেন তৃণমূলে। রানিনগরের বিধায়কের দাবি, অপপ্রচারের কারণেই লোকসভায় এগিয়ে ছিল সিপিএম। যোগদান চলবে বলেই জানান সৌমিক।

রানিনগরের বিধায়ক সৌমিক হোসেন জানান, “লোকসভা ভোটে বিরোধীরা যেভাবে মানুষকে ভুল বুঝিয়েছে এবং ভুল করেছে। একটা অপপ্রচার করেছে। যারা জোটের প্রচার করেছে তারা কিন্তু আজকে সবাই তৃণমূল কংগ্রেসে জয়েন করেছে। আজ নয়ের মধ্যে ৬ টি পঞ্চায়েত সভা তৃণমূল পেয়েছে”।

যদিও সিপিআই(এম)-এর দাবি পঞ্চায়েতে দুর্নীতি করার জন্যই পঞ্চায়েত প্রধান গিয়েছে। সিপিআই(এম) জেলা সম্পাদক মন্ডলীর সদস্য জামাল হোসেন তিনি জানান, “তৃণমূলে তারা গিয়েছে কারণ সেখানকার পঞ্চায়েতে তারা দুর্নীতি করতে পারবে। টাকার নয়ছয় হবে। তাই সিপিআই(এম) ছেড়ে তৃণমূলে জয়েন করল”।

এর আগে এই ব্লকে বাম কংগ্রেস জোটের কালীনগর-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান এবং কাতলামারী-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান যোগ দেন তৃণমূলে। তাঁরা জিতেছিলেন কংগ্রেসের টিকিটে। এবার সিপিএম থেকে তৃণমূলে রানীনগর-২ পঞ্চায়েতের সিপিআইএমের প্রধান গোলাম মোর্তুজা ।