Potato Price Rate বাজারে কী দামে বিক্রি হচ্ছে আলু ?

Published By: Imagine Desk | Published On:

Potato Price Rate দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে থেকে আনাজপাতির দাম চড়ায়। এর মধ্যে আলুর দামও (Potato Price Rate) সেই ৩০ এর ঘরে। জ্যোতি বা চাপাডাঙা আলু ৩০ থেকে ৩৫ টাকা কেজি দরে মিললেও চদ্রমুখি কিন্তু ৪০ ছুঁয়েছে। মাস খানেক আগে যেখানে ধর্মঘটের জেরে আলুর দাম ৫০ এর কাছাকাছি চলে গেছিল এখন তার থেকে কিছুটা কমেছে বলেই দাবি ব্যবসায়ীদের।

সঞ্জয় ঘোষ সবজি ব্যবসায়ী তিনি জানান, “আগের থেকে আলুর দাম একটু হলেও কমেছে। কিন্তু দীর্ঘদিন ধরে যেহেতু ধর্মঘট ছিল তাই দাম বাড়ে। সেই দাম কমেছে কিন্তু এখনও এক জায়গায় দাঁড়িয়ে। শুনছি আবার ধর্মঘট হবে কিন্তু কবে বা কেন জানিনা। যদি হয় তাহলে আমাদের সমস্যা হবে”।

ব্যবসায়ীরা আলুর দাম কম বললেও ক্রেতারা কিন্তু মানতে নারাজ। বাজারে গিয়ে সবজি থেকে আলু কিনতে নাভিশ্বাস উঠছে মধ্যবিত্তের।দাম বাড়ায় কমছে আলু বিক্রি বলছেন বিক্রেতারা। বাজারে সবজি থেকে আনাজপাতির দাম নিয়ন্ত্রণে কিছুদিন আগে ট্রাস্কফোর্টের দেখা মিললেও এখন তেমন ভাবে দেখা মিলছে না। তবে বাজারে সবজি থেকে আনাজপাতির দাম নিয়ন্ত্রণে আসুক চাইছেন ক্রেতা থেকে ব্যবসায়ীরা। বাজারে কমবেশি সব জিনিসের দাম কমলেও এখনও ঊর্ধ্বমুখী বেগুনের দাম। কোন কোন বাজারে বর্তমানে ১০০ টাকা কিলো হিসেবে পাওয়া যাচ্ছে।