পৌষ মেলায় মানুষের ঢল বহরমপুর বিষ্ণুপুর কালীবাড়িতে

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ সচারাচর পৌষ মাস পরলেই বাঙালির মাথায় আসে নলেন গুড়ের সন্দেশ থেকে গুড়ের মিষ্টি। পাশাপাশি শীতের মধ্যে বনভোজন করা। সব মিলিয়ে প্রতি পৌষ মাসেই একই চিত্র উঠে আসে রাজ্য তথা মুর্শিদাবাদ জেলায়। এবং পাশাপাশি উপরি পাওনা জেলার অন্যতম পুরনো মন্দির বিষ্ণুপুর কালীবাড়ির পৌষ মেলা। এই বছরও তার ব্যাতিক্রম হয়নি।

পৌষ মাস পরতেই জমে উঠেছে বহরমপুরের ঐতিহ্যবাহী প্রাচীন বিষ্ণুপুর কালীবাড়ির পৌষ মেলা। শনিবার সকাল থেকেই অগণিত ভক্তদের ঢল মন্দির প্রাঙ্গণে। বেলা যত গড়ায়, ভক্তদের ভিড়ও বাড়ে। পৌষ মাস মায়ের আবির্ভাব মাস। এই বিষ্ণুপুর কালীবাড়ির মা কালী এখানে করুণাময়ী রূপে পূজিত হন।

নিত্যদিন চলে পুজো তবে শনিবার এবং মঙ্গলবার পুজো দিতে ভিড় জমে মন্দিরে। সকাল থেকেই লাইনে দাঁড়িয়ে পুজো দিলেন হাজার হাজার মানুষ। কেউ এসেছেন বহরমপুর থেকে, কেউ এসেছেন জেলার বিভিন্ন জায়গা থেকে এমনটাই জানালেন আগত দর্শনার্থীরা। পুজোর পাশাপাশি সারা মাস জুড়ে চলে মেলাও। মেলার আনন্দে মেতে ওঠেন কচিকাঁচা থেকে বড় সকলেই। মেলায় গরম গরম জিলিপির পাশাপাশি রয়েছে নানান স্বাদের খাবার। পুজো শেষ করে সকলেই একবার ঢু মারছেন মেলায়।