Panchthupi: পাঁচথুপির ঝুলনে মমতা, আছে লক্ষ্মীর ভান্ডারও ! অভিনব মানব ঝুলন

Published By: Madhyabanga News | Published On:

রবীন্দ্রনাথ কৈবর্ত্তঃ কান্দিঃ সাদা শাড়ি। ঘিয়ে পাড়। চোখে চশমা । পায়ে হাওয়াই চটি। চেনা চেনা ঠেকছে ? কাছে যেতেই স্পষ্ট। আর কেউ নয়। বসে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। পাশে দুই মহিলা। একজনের হাতে লক্ষ্মীর ভান্ডারের ‘ভান্ডার’, অন্য জনের হাতে স্বাস্থ্যসাথীর সার্টিফিকেট। এই ছবিরই দেখা মিলছে পাঁচথুপির মানব ঝুলনে। ঝুলনে পুতুল সাজানো হলেও, এখানে নানা রূপে সেজেছে গ্রামের কচি কাঁচারাই ।

বড়ঞার পাঁচথুপিতে ঝুলন পূর্নিমা তিথিতে বৃহস্পতিবার রাত্রে শুরু হয়েছে এই মানব ঝুলন যাত্রা। পাঁচথুপি হাতিবাগানে বড়ঞা ব্লক যুব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে হচ্ছে এই ঝুলন । তৃণমূল সূত্রে জানা গিয়েছে, মূল উদ্যোক্তা বড়ঞা ব্লক যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি মাহে আলম ও জেলা সাধারণ সম্পাসক বাবাই চৌধুরী । তিনদিন ধরে চলবে এই ঝুলন। রোজ সন্ধ্যেয় গ্রামে ভিড় করবেন আশেপাশের এলাকার মানুষ।
ঝুলন যাত্রার উদ্বোধন করেছেন বাংলা চলচিত্র অভিনেত্রী রিমঝিম গুপ্তা Rimjhim Gupta ও বিধায়ক জীবন কৃষ্ণ সাহা Jiban Krishna Saha । মানব ঝুলন যাত্রা ও নায়িকাকে দেখতে এদিন হাতিবাগান এলাকায় ভিড় করেছিলেন এলাকার বহু মানুষ। সকলের উৎসাহ দেখে আপ্লুত উদ্যোক্তারা। আগামী দিনেও এলাকাবাসীদের মনোরঞ্জনের জন্য বিশেষ আয়োজন হবে বলেই জানিয়েছেন ব্লক নেতৃত্ব। উদ্যোক্তরা জানান, ৫ বছর ধরে চলছে এই ঝুলন।