একই দিনে মুর্শিদাবাদের তিন প্রান্ত থেকে উদ্ধার বেআইনি আগ্নেয়াস্ত্র, ধৃত মোট ৪

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ এ কোন মুর্শিদাবাদ! একই দিনে জেলার তিনপ্রান্ত থেকে উদ্ধার হল গুলি সহ আগ্নেয়াস্ত্র। কোথাও সেভেন, কোথাও নাইন এম এম, তো কোথাও আবার দেশি পিস্তল, সাথে কার্তুজও। এভাবে চোখের আড়ালে বেআইনি অস্ত্র নিয়ে ঘোরাফেরা করছে কারা? কী তাদের উদ্দেশ্য? কোথাও নিরাপত্তা? উঠছে প্রশ্ন।

শুক্রবার রাতে মুর্শিদাবাদের সাগরপাড়ার ধনিরামপুর বাজার থেকে এক যুবককে আটক করা হয়। তাঁর কাছ থেকে পাওয়া গেছে একটি সেভেন এমএম পিস্তল ও চার রাউন্ড গুলি। ধৃত মাইনুল মোল্লা সাহেবনগর টিকটিকি পাড়া এলাকার বাসিন্দা বলে পুলিশ সূত্রের খবর। হাতবদলের জন্য, নাকি অন্য কোন কারণে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরছিল ওই যুবক তা ধৃতকে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা চালাচ্ছে সাগরপাড়া থানার পুলিশ। এদিন পাঁচ দিনের পুলিশ হেফাজতে চেয়ে মইনুলকে জেলা আদালতে পাঠান হয়।

সেইরাতেই ভগবানগোলাতেও আগ্নেয়াস্ত্র ও গুলি সহ দুই যুবককে গ্রেপ্তার করে। স্থানীয় কাশিয়াডাঙ্গার নতুনপাড়া এলাকার বাসিন্দা হজরত আলী ও নবাবপাড়ার কাবিল সেখ ভগবানগোলা থানার রামচাঁদমতি মোর আম বাগানে ঘোরাফেরা করছিল। সন্দেহজনক অবস্থায় পুলিশ তাদেরকে দেখে ফেলে। তল্লাশি চালাতে দুইয়ের কাছ থেকে উদ্ধার হয় একটি দেশি পিস্তল ও ৩ রাউন্ড গুলি। শনিবার ধৃত দুজনকে পাঁচ দিনের পুলিশ হেফাজতে চেয়ে লালবাগ কোর্টে পাঠান হয় ভগবানগোলা থানার পুলিশ।

এর পাশাপাশি বহরমপুর ব্লকের দৌলতাবাদেও একই ছবি। শুক্রবার রাতে দৌলতাবাদ থানার মদনপুর বিশ্বপাড়া মোড় সংলগ্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয় আব্দুল্লাহ মণ্ডল নামে এক ব্যক্তিকে। ধৃতের কাছ থেকে উদ্ধার হয় একটি দেশি পিস্তল ও দু’রাউন্ড গুলি। ধৃত দৌলতাবাদের সরসাবাদ পশ্চিমপাড়া এলাকার বাসিন্দা। শনিবার ধৃতকে বহরমপুরে জেলা আদালতে পাঠায় পুলিশ।

সামনে লোকসভা নির্বাচন। যদিও দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। তবে একই দিনে, মুর্শিদাবাদ জেলার তিন দিক থেকে উদ্ধার হয়েছে বেআইনি আগ্নেয়াস্ত্র ও গুলি। এই ঘটনায় হিংসার সম্ভবনা উড়িয়ে দিতে পারছেন না কেউই। প্রশ্ন উঠছে জেলার সাধারণ মানুষের নিরাপত্তা নিয়েও।