Odisha Man Returns: চোখের জল মুছে, কুড়িয়ে পাওয়া ছেলেকে ঘরে ফেরালেন শাহানারা বিবি

Published By: Madhyabanga News | Published On:

মামুন আব্দুল কায়েমঃ সাত বছর আগে সীমান্ত এলাকায় বাড়ির সামনে ঘোরাঘুরি করছিল ছেলেটা । পরপর কয়েক দিন খেতে দিয়েছিলেন শাহানারা বিবি । তারপরেই সেই ঘরই যেন আপন হয়ে যায় উড়িষ্যার আঙ্গুল জেলার রেলগাড়ি গ্রামের বাসিন্দা টুকু দাসের। সেই সময় তার মানসিক অবস্থা ঠিক ছিল না। এক পরিবারকে হারিয়ে আরেক পরিবার ফিরে পায় টুকু দাস । জলঙ্গীর উদয়নগর চর কলোনি এলাকায় শাহানারা বিবির কাছেই নিজের সন্তানের মতো থাকছিল টুকু । সাত বছর পেড়িয়ে অবশেষে নিজের ঘরে ফেরা যুবকের ।

জানা গিয়েছে সাত বছর আগে ওড়িশার কটকের এক হাসপাতালে টুকু দাসের মানসিক চিকিৎসা করার জন্য নিয়ে আসে তার পরিবারের লোকজন । কিন্তু সেখান থেকেই টুকু দাস হারিয়ে যান। বহু খোঁজাখুঁজির পরেও তার সন্ধান মিলেছিল না । সম্প্রতি ভারত বাংলাদেশ সীমান্ত জলঙ্গীর চর উদয়নগর কলোনির ধারে তার খোঁজ মেলে। সোস্যাল মিডিয়া থেকে টুকু দাসের পরিবার তার সন্ধান পান। শনিবার টুকু দাসকে জলঙ্গী থানার পুলিশ প্রশাসনের সহযোগিতায় পরিবারের হাতে তুলে দেওয়া হয়।

সাত বছর ধরে লালন পালন কর টুকুকে ছাড়তে মন চাইছিল না শাহানারা বিবির। চোখের জল যেন বাদ মানছিল না, তবুও তার নিজের পরিবারের হাতে তুলে দিতে পেরে খুশি শাহানারা বিবি।