নজরে লোকসভা, মুর্শিদাবাদে নতুন সাংগঠনিক জেলা বিজেপি’র।

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ লোকসভা ভোটের আগেই সংগঠনকে শক্ত করতে সাংগঠনিকভাবে মুর্শিদাবাদ জেলাকে তিনভাগে ভাগ করল বিজেপি। আগে মুর্শিদাবাদ জেলায় সাংগঠনিকভাবে দুটি জেলা ছিল। উত্তর সাংগঠনিক মুর্শিদাবাদ জেলা ও দক্ষিণ সাংগঠনিক মুর্শিদাবাদ জেলা। বর্তমানে তা ভেঙে তৈরি হল জঙ্গিপুর সাংগঠনিক জেলা, বহরমপুর সাংগঠনিক জেলা ও মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা।

বহরমপুর এবং জঙ্গিপুর সাংগঠনিক জেলায় শাখারভ সরকার ও ধনঞ্জয় ঘোষের উপরেই আস্থা রাখলেন বিজেপি নেতৃত্ব। নতুন করে মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার দায়িত্ব পেয়েছেন সৌমেন মন্ডল। সৌমেন ইতিপূর্বে মুর্শিদাবাদ টাউন বিজেপির সভাপতি হিসেবে কাজ করেছেন। নতুন দায়িত্ব পেয়ে সৌমেন জানাচ্ছেন, “সামনেই লোকসভা ভোট, আমার প্রথম লক্ষ্য থাকবে বুথ স্তরে সংগঠন কে আরও শক্ত করা। এবং সাংগঠনিক ভাবে জেলা ভাগ করা হলে আমাদের সকলেরই কাজ করতে আরও সুবিধা হবে।”

পাশাপাশি বহরমপুর সাংগঠনিক জেলার সভাপতি শাখারভ সরকার বলেন, “ভারতীয় জনতা পার্টির আগে থেকেই লোকসভা ভিত্তিক জেলা ছিল। মুর্শিদাবাদ জেলা তিনটি লোকসভার মধ্যে সাংগঠনিক ভাবে দুটি জেলা ছিলো। এখন তা তিনটে হল। এতে সংগঠন আরও শক্ত হবে। আশাকরা যায় লোকসভা ভোটে ভালো ফল করবে বিজেপি। ”

সাংগঠনিক ভাবে পশ্চিমবঙ্গে ৪২ টি ছিলো। বর্তমানে মুর্শিদাবাদের একটি ও দার্জিলিং – এ সাংগঠনিক ভাবে আরও জেলা হওয়ায়, বর্তমানে পশ্চিমবঙ্গে বিজেপির সাংগঠনিক জেলা বেড়ে হলো ৪৪ টি। লোকসভা ভোটের আগে সংগঠন কে চাঙ্গা করতে বিজেপির এই পদক্ষেপ কে গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।