Nashipur Politics  ট্রেন চলার আগেই নশিপুর নিয়ে তুঙ্গে রাজনীতি

Published By: Imagine Desk | Published On:

Nashipur Politics   এখনও চালু হয় নি যাত্রীবাহী ট্রেন। ২ অক্টোবর প্রথম যাত্রীবাহী ট্রেন চলবে নশিপুর রেল সেতুর উপর দিয়ে। তার আগে যদিও নশিপুর নিয়ে সরগরম মুর্শিদাবাদের রাজনীতি।সোমবার মুর্শিদাবাদের বিজেপি বিধায়ক গৌরী শঙ্কর ঘোষের দাবি, বিজেপির জন্যই ট্রেন চলবে নশিপুর রেল সেতুর উপর দিয়ে । তিনি ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে। রবিবার বহরমপুরে বিজেপির বহরমপুর সাংগঠনিক জেলা সভাপতি শাখারভ সরকারও একই দাবি জানিয়েছেন। শাখারভ সরকার বলেন, “ বিজেপির সরকার তৈরি হওয়ার পর চুয়াপুর ফ্লাই ওভারের বাস্তবায়ন হয়েছে। বিজেপি ২০২১ সালে প্রতিশ্রুতি দিয়েছেল নশিপুর রেল ব্রিজের স্বপ্ন পূরণ হবে। রেলমন্ত্রীকে বাস্তব অবস্থা বুঝিয়েছেন গৌরী শংকর ঘোষ, সুকান্ত মজুমদার” ।  শাখারভের দাবি, বিজেপির নেতাদের উদ্যোগেই ট্রেন চালু হচ্ছে। এতে তৃণমূল বা কংগ্রেসের কোন অবদান নেই।

Nashipur Politics  নশিপুর নিয়ে আসরে তৃণমূলও। শনিবার রাতেই মুর্শিদাবাদের সাংসদ আবু তাহের খান দাবি করেছেন, নশিপুর রেল সেতু নিয়ে বারবার লোকসভায় সরব হয়েছেন তৃণমূল  নেতারা। লোকসভায় প্রশ্ন তুলেছেন তিনি নিজেও।  মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে জট জমিজট কেটেছে। আবু তাহের বলেন, “ রেল চলবে এটা সুখবর। শারদীয়া উৎসবে মুর্শিদাবাদ বাসিকে আমরা এই ট্রেন উপহার দিচ্ছি। আগামী দিনে আরও অনেক ট্রেন চলবে”।

Nashipur Politics  ময়দান ছাড়তে নারাজ কংগ্রেসও। জেলা কংগ্রেসের মুখপাত্র জয়ন্ত দাসের দাবি, অধীর রঞ্জন চৌধুরীর দীর্ঘ লড়াইয়ের ফসল হিসেবে অবশেষে নসিপুর রেল ব্রীজ দিয়ে যাত্রীসহ ট্রেন চলাচল শুরু হচ্ছে। সাংসদ হিসাবে অধীর রঞ্জন চৌধুরী গত ২৫ বছর ধরে প্রতি নিয়ত এই রেল ব্রীজ চালু করার জন্য বিভিন্ন স্তরে দরবার করেছেন, অক্লান্ত লড়াই চালিয়ে গেছেন।

Nashipur Politics নিয়ে জেলাবাসীর অপেক্ষা দীর্ঘদিনের

Nashipur Politics  ২০০৪ সালে নশিপুর আজিমগঞ্জ Nashipur Azimganj  রেলসেতুর শিলান্যাস করেন তৎকালীন রেলমন্ত্রী Rail Minister  লালু প্রসাদ যাদব Lalu Prasad Yadav । ২০১০ সালে রেল সেতু চালু হওয়ার কথা ছিল ।  জমি জটের কারণে দীর্ঘ সময় থমকে ছিল রেল সেতুর নির্মাণ কাজ। জট কাটিয়ে ২০২২ সালে ফের শুরু হয় রেল সেতুর কাজ। ২০২৩ সালে গতি বাড়ে রেল সেতুর কাজে। মাঝে সেতু ঘুরে দেখেছেন হেভিওয়েট নেতা থেকে রেলের আধিকারিকরা। জেলার মানুষের আশা ছিল, তেইশের ডিসেম্বরেই এই রেল সেতু দিয়ে ছুটবে ট্রেন । তবে তা হয় নি।  ২ মার্চ কৃষ্ণনগরে প্রশাসনিক বৈঠক থেকে নশিপুর রেল সেতুর উপর নয়া রেল লাইনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi ) । মুর্শিদাবাদ ( Murshidabad)  ও আজিমগঞ্জ (Azimganj Junction)  স্টেশনের মাঝে ৭ কিলোমিটার নতুন রেল লাইনকে জাতির প্রতি  উৎসর্গ করার ঘোষণা করা হয়  সরকারের পক্ষ থেকে। এরপর থেকে ওই লাইনে চলছিল পণ্যবাহী ট্রেন। অবশেষে ২ অক্টোবর  চলবে যাত্রীবাহী ট্রেন।