মুর্শিদাবাদ জেলা পরিষদের ৭৮ আসনেই প্রার্থীতালিকা বামফ্রন্টের । সমঝোতায় প্রত্যাহার ?

নিজস্ব সংবাদদাতা, বহরমপুরঃ মুর্শিদাবাদ জেলা পরিষদের প্রার্থী ঘোষণা করল বামফ্রন্ট। শনিবার মুর্শিদাবাদ জেলা সিপিআই(এম) কার্যালয় থেকে জেলা পরিষদের ৭৮ টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা বামেদের। এদিন মুশিদাবাদ জেলা সিপিআই(এম) সম্পাদক জামির মোল্লা বলেন, “জেলার বিভিন্ন জায়গায় গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে বাম-কংগ্রেসের আসন সমঝোতা নিয়ে কথাবার্তা চলছে। বিজেপি ও তৃণমূলকে পরাস্ত করায় মূল লক্ষ্য।”
মুর্শিদাবাদ জেলা পরিষদের মোট ৭৮ টি আসন রয়েছে। মুর্শিদাবাদে জোটের রাস্তা খোলা রেখেই জেলা পরিষদে সব আসনেই প্রার্থী ঘোষণা করল বামফ্রন্ট। যার মধ্যে ৫৮ টি আসনে প্রার্থী দেবে সিপিআই(এম), ২ টি আসনে সিপিআই, ৩ টি আসনে ফরওয়ার্ড ব্লক ও ১৩ টি আসনে আর.এস.পি প্রার্থী দেবে। যদিও বাকি আসনগুলির প্রার্থী তালিকা নিয়ে কংগ্রেসের সাথে সমঝোতা হতে পারে। কংগ্রেস যদি উক্ত আসনে প্রার্থী দিতে চায় তবে সেই আসনে বামেরা প্রার্থী প্রত্যাহারও করতে পারে বলেন জেলা সিপিআই(এম) নেতৃত্ব।

এই প্রসঙ্গে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেন, “কংগ্রেস আর সিপিআই(এম) এর মধ্যে মারামারি লাগিয়ে তৃণমূলকে সুবিধা করে দেবেন না। যেখানে প্রার্থী ঘোষণা হয়েছে সেখানে হয়েছে যেখানে হয়নি সেখানে হবে।” তবে বাম সূত্রের দাবি, কংগ্রেসকে চাপে রাখতেই আগেভাগে প্রার্থী ঘোষণা করে দিল বামফ্রন্ট।