Murshidabad Tourism: বন্ধুর টানে মালয়েশিয়া থেকে মুর্শিদাবাদে ফাইজুল

Published By: Madhyabanga News | Published On:

মামুন আব্দুল কায়েমঃ বন্ধুত্ব কোনও সীমানা মানে না । সুদূর মালোয়েশিয়া ও মুর্শিদাবাদ জেলার রানীনগনের দুই যুবকের বন্ধুত্ব সে কথায় প্রমাণ করল। সাইকেলে করে বাংলাদেশ থেকে অচেনা অজানা গ্রামীণ রানীনগরে পৌঁছে গেলেন মালোয়েশিয়ার যুবক ফাইজল । বাড়ি দীপ রাষ্ট্র মালোয়েশিয়ায় । ঘুরতে ভালোবাসেন । মন টানে কাছের দেশ ভারত ভারত বাংলাদেশ পাকিস্তান। ভালো লাগে বন্ধুত্ব করতে। সাইকেলে করে এই তিন দেশ ঘোরার অনেক দিনের ইচ্ছে ছিল। অবশেষে ভারতে এসে পৌছলেন তিনি।
ছুটে গেলেন মুর্শিদাবাদ জেলার রানীনগরে পুরনো বন্ধুর বাড়িতে । মালয়েশিয়াতেই বছর তিনেক আগে তাদের বন্ধুত্ব শুরু হয়েছিল । এবারের ট্রিপে ফাইজুল বাংলাদেশেও গিয়েছিলেন এক বন্ধুর বাড়ি । যাবেন পাকিস্তানেও । সাইকেল করে বাংলাদেশ থেকে পেট্রাপোল সীমান্ত হয়ে রানীনগরে এসেছেন তিনি ।

দেখেই জড়িয়ে ধরলেন পুরনো বন্ধুকে । জানা গিয়েছে , ২০১৯ এ কুয়ালালামপুরে পরিচয় হয় মহম্মদ ফাইজুল ও রানিনগরের মাসুদ আহমেদের। দুজনেই খুব ভ্রমণ পিপাসু । ভ্রমনের টানে তারা বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছেন। সেই টানে সাইকেল নিয়ে এবার বেরিয়েছেন দক্ষিণ পূর্ব এশিয়া ভ্রমনে ফাইজুল। জানা গিয়েছে মালয়েশিয়া থেকে প্লেনে করে তিনি জুলাইয়ের মাঝামাঝি সময়ে বাংলাদেশের ঢাকায় এসে পৌছন। সেখানেও তার বন্ধু রয়েছে। দুদিন বন্ধুদের সাথে থাকার পর ১৭ জুলাই তিনি সাইকেলে বাংলাদেশের বিভিন্ন জেলা ঘোরেন। এর পর ৩রা আগস্ট তিনি বেনাপোল পেট্রাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করেন। এরপর রানিনগরের বন্ধুর সঙ্গে যোগাযোগ করেন। শনিবার সেই বন্ধুর বাড়িতে ফাইজুলের সাইকেলে এসে পৌছল। এর আগেও ফাইজুল সাইকেলে বিভিন্ন দেশে সাইকেলে ভ্রমণ করেছেন। এবার বন্ধুকে নিজের বাড়িতে পেয়ে খুশি রানীনগরের মাসুদ আহমেদ।