তৃণমূলঃ পৌরভোটের আগেই শহরে পরিবর্তন

Published By: Madhyabanga News | Published On:

দুয়ারে পৌরভোট । এরই মাঝে রাজ্যজুড়ে তৃণমূলের TMC  সাংগঠনিক পরিবর্তনের ঘোষণা হয়েছে সোমবার। এরই মাঝে নতুন করে টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতি Town Trinamool Congress  President  পদে নানান পরিবর্তন করে পৌরভোটের আগে নতুন করে অক্সিজেন সঞ্চার করতে চাইছে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। নবগঠিত মুর্শিদাবাদ -বহরমপুর সাংগঠনিক জেলায় ছয় পৌরসভার মধ্যে তিন পৌর এলাকায় টাউন তৃণমূল সভাপতির পদে পরিবর্তন আনা হয়েছে।

জিয়াগঞ্জ আজিমগঞ্জ পৌর সভাকে নিয়ে টাউন সভাপতির পদ তৈরী করা হয়েছে। নতুন জিয়াগঞ্জ টাউন সভাপতি হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী অরুণ সাহা। এর আগে জিয়াগঞ্জ আজিমগঞ্জ পৌর সভা ও দুটি গ্রাম পঞ্চায়েত নিয়ে সভাপতি ছিলেন দেবাশীষ সরকার। বিধানসভা ভোটের আগের থেকেই এখানের প্রার্থী শাওনী সিংহ রায় এর সাথে তার বিবাদ প্রকাশ্যেই চলে আসে। রাজনৈতিক মহলের অনুমান নবগঠিত মুর্শিদাবাদ বহরমপুর সাংগঠনিক জেলার সভাপতির দ্বায়িত্ব নেবার আগে রাজ্য নেতৃত্বের কাছে দেবাশীষ সরকারকে সরানোর জন্য দরবার করেন শাওনী সিংহ রায়। ফলে পৌরভোটের আগে জিয়াগঞ্জে শাসক দলের গোষ্ঠী কোন্দল আরও বড় আকার নেবার আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

একই ভাবে মুর্শিদাবাদ শহরের টাউন সভাপতির পদেও পরিবর্তন আনা হয়েছে। সেখানে নতুন সভাপতি হয়েছেন সন্দীপ দত্ত। ইন্দ্রজিৎ ধরকে মুর্শিদাবাদের টাউন সভাপতির পদ থেকে সরানো হয়েছে। মুর্শিদাবাদের টাউন তৃণমুল সভাপতি ইন্দ্রজিৎ ধর শাওনী সিংহ রায় এর ঘনিষ্ঠ ।তবে পৌরভোটের আগে ঠিক কি কারণে তাকে সরানো হল সে নিয়েও রাজনৈতিক মহলে জল্পনার সৃষ্টি হয়েছে। তবে কি ইন্দ্রজিৎ ধরকে নিয়ে নতুন  জেলা সভাপতির রয়েছে অন্য বড় কোন পরিকল্পনা! তৈরী হয়েছে জল্পনা।

একই ভাবে কান্দী টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতির পদ থেকে সরানো হয়েছে কান্দী রাজ হাইস্কুলের শিক্ষক দেবল দাসকে। তার জায়গায় সভাপতি হয়েছেন কান্দী পৌরসভার কর্মী তরুণ ত্রিবেদী।তৃণমূল সুত্রে জানা গেছে দেবল বাবু বেশ কিছুদিন ধরে অসুস্থ রয়েছেন । তিনি নিজেই টাউন সভাপতির পদ থেকে অব্যাহতি চেয়েছিলেন।

 

এদিকে বহরমপুর, বেলডাঙা ও ডোমকলের টাউন সভাপতির পদে পুরনোরাই বহাল রয়েছেন। বহরমপুরে নাড়ুগোপাল  মুখার্জী,ডোমকলে কামরুজ্জামান মণ্ডল ও বেলডাঙায় সুভাষ ব্যানার্জীই তৃণমূল কংগ্রেসের  টাউন সভাপতি থাকছেন।