হাই মাদ্রাসায় মেধাতালিকায় মুর্শিদাবাদের বাজিমাৎ । ভালো ফল আলিম, ফাজিলেও

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ ওয়েব ডেস্কঃ হাই-মাদ্রাসা, আলিম ও ফাজিল পরীক্ষার ফল প্রকাশ প্রকাশিত হল শনিবার। রাজ্যে প্রথম হয়েছে মুর্শিদাবাদের ভাবতা আজিজিয়া হাই মাদ্রাসার ছাত্র আসিফ ইকবাল। তাঁর প্রাপ্ত নম্বর ৭৮০। হাই মাদ্রাসায় দ্বিতীয় হয়েছে মুর্শিদাবাদের কোমনগর হাই মাদ্রাসার ছাত্র নাসিরুদ্দিন মোল্লা। তার প্রাপ্ত নম্বর ৭৭৫।
রাজ্যে হাই-মাদ্রাসায় এই বছরের মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩৫২০৬ জন। তার মধ্যে পাশ করেছেন ৩১০১৪ জন। রাজ্য থেকে প্রকাশিত আলিম (৯০০ নম্বরের পরীক্ষা) পরীক্ষার প্রথম দশজনের মেধাতালিকায় দ্বিতীয় স্থান অধিকার করেছে মুর্শিদাবাদ জেলার পামাইপুর ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার ছাত্র আব্দুল হালিম। যার প্রাপ্ত নম্বর ৯০০ এর মধ্যে ৮৪৩। তৃতীয় স্থানেও রয়েছে জেলার ছাত্র । ৮৩৯ নম্বর পেয়ে তৃতীয় স্থান অধিকার করেছে সুলতানপুর আলিয়া সিনিয়র মাদ্রাসার ছাত্র আব্দুর রহমান। পঞ্চম স্থানেও রয়েছে জেলার গজধরপাড়া এলাকার ছাত্র হাসিবুর সেখ। সেও সুলতানপুর আলিয়া সিনিয়র মাদ্রাসার ছাত্র। ৮৩৩ নম্বর পেয়ে রাজ্যে পঞ্চম স্থানে হাসিবুর ।

রাজ্য থেকে প্রকাশিত ফাজিল (৬০০ নম্বরের পরীক্ষা) পরীক্ষার প্রথম দশজনের মেধাতালিকায় অষ্টম স্থানে রয়েছে মুর্শিদাবাদ জেলার পরীক্ষার্থী। ৫৩৯ নম্বর পেয়ে অষ্টম স্থানে নাম এসেছে ছয়ঘড়ি কে.আই সিনিয়র মাদ্রাসার ছাত্র আইনুল হকের। ২০২৩ সালে মাদ্রাসায় পাশের হার ৮৮.০৯ শতাংশ। ছাত্রদের মধ্যে পাশের হার ৯০.০২ শতাংশ। ছাত্রীদের মধ্যে পাশের হার ৮৭.১২ শতাংশ। আলিমে পাশের হার ৯০.৬৯ শতাংশ। ফাজিলে পাশের হার ৯১.১৫ শতাংশ। হাই মাদ্রাসায় মুর্শিদাবাদ জেলায়
মোট ছাত্র ছাত্রী সংখ্যা ছিল ১৩৯১৬। এর মধ্যে ছাত্র সংখ্যা ৪৪৯৭, ছাত্রী ছিল ৯৪১৬ জন।