Murshidabad RTO Rules সাতদিন পর বন্ধ হবে পুরনো টোটো !

Published By: Madhyabanga News | Published On:

Murshidabad RTO Rules হাতে সময় বলতে সপ্তাহ খানেক। তারপর কী হবে টোটোর রেজিস্ট্রেসন নিয়ে। হাতে মাত্র কয়েকটা দিন সময় তারপর আদেও চালান যাবে গাড়ি তা নিয়ে এখন থেকেই ঘুম উড়েছে বহরমপুরের টোটো চালকদের। মুর্শিদাবাদে শুরু হয়েছে এই ই-রিক্সা বা টোটোর রেজিস্ট্রেশন। কিন্তু শর্ত শুধুমাত্র মুর্শিদাবাদ পরিবহণ দপ্তরের অথরাজিইড কোম্পানি, বিক্রেতাদের কাছ থেকে কেনা টোটোগুলিকেই দেওয়া হবে সেই রেজিস্ট্রেশন। পাশপাশি যে সমস্ত পুরনো টোটো রাস্তায় চলছে।

তারা যদি কোম্পানি থেকে তাদের টোটো’র রেজিস্ট্রেশন নম্বর নিয়ে আসতে পারে তবেই মিলবে নতুন রেজিস্ট্রেশন। এনিয়ে কী ভাবছেন টোটো চালকেরা। কেউ লোন নিয়ে কেউ আবার জমি বিক্রি করে টোটো কিনেছিলেন। তবে সেই গাড়িই যদি বন্ধ হয়ে যায় তাহলে সংসার চলবে কীভাবে।

তবে ১৫ই আগস্টের পরিবর্তী পুজো পর্যন্ত সময় চাইছেন টোটো চালকেরা । পরিবহণ দপ্তরের পক্ষ থেকে গাড়ির রেজিস্ট্রেসনকে সাধুবাদ জানানোর পাশাপাশি মানবিক দিক থেকে টোটো চালকদের কথা ভেবে পুজো পর্যন্ত ছার দেওয়া হোক দাবি টোটো চালকদের।

তবে ১৫ তারিখের পর কী হয় সেদিকেই তাকিয়ে টোটো চালকেরা। গাড়ি না চললে কী হবে তা নিয়েই এখন থেকেই কপালে চিন্তা বাড়ছে টোটো চালকদের একাংশের।