Murshidabad RTO Rule মুর্শিদাবাদে টোটো চালাতে এবার থেকে লাগবে রেজিস্ট্রেশন !

Published By: Madhyabanga News | Published On:

Murshidabad RTO Rule টোটো চালাতেই করাতে হবে টোটোর রেজিস্ট্রেশন সাথে লাগবে লাইসেন্সও। বিভিন্ন জায়গায় শুরু হয়েছে টোটো ও ইরিক্সার রেজিস্ট্রেশন। এবার বহরমপুরেও শুরু হল টোটো, ই রিক্সার রেজিস্ট্রশন। জেলা পরিবহণ দপ্তর থেকে জানা গিয়েছে পরিবহণ দপ্তর ও জেলা প্রশাসনের পক্ষ থেকে অবৈধ ভাবে চলাচলা করা টোটো ও ই রিক্সার রেজিস্ট্রেশন শুরু হয়েছে। টোটো চালকদের এনিয়ে জানাতে গত কয়েক দিন ধরে জেলা জুড়ে প্রচার চালান হয়েছে। জেলা প্রশাসন সূত্রে আরও জানা গিয়েছে ১৫ই আগস্টের মধ্যে রেজিস্ট্রেশন করিয়ে নিতে হবে। আবেদনের কয়েক দিনের মধ্যে দেওয়া হবে রেজিস্ট্রেশন।

মুর্শিদাবাদ জেলার আরটিও (Murshidabad RTO)  শিবাশিষ সরকার তিনি জানান, “যে সমস্ত টোটোর কোনরকমের বৈধ কাগজপত্র নেই। তাদের আমরা সুযোগ দিয়েছি এইগুলির রেজিস্ট্রেশন করার। গত ৩-৪ দিন ধরে আমদের তরফ থেকে মাইকিং করা হয়েছে। সমস্ত জেলা জুড়ে প্রচার করা হয়েছে। যাতে আগামী ১৫ই আগস্টের মধ্যে এই টোটোগুলির রেজিস্ট্রেশন করে নেই”।

তবে সব গাড়ির রেজিস্ট্রশন নাও মিলতে পারে। কীভাবে মিলবে এই রেজিস্ট্রেশন। শিবাশিষ সরকার এই বিষয়ে জানান, “ট্রান্সপোর্ট ডিপার্টমেন্টের একমাত্র এপ্রুভ শোরুম বা ডিলারশিপ পেয়েছেন। তাদের কাছ থেকে এইসমস্ত টোটোগুলো বিক্রি হয়েছে সেইগুলিরই আমরা রেজিস্ট্রেশন করছি”। টোটো ও ই রিক্সায় রেজিস্ট্রেশনের খরচ নিয়ে উদ্বেগে টোটো চালকেরা। পরিবহন দপ্তরের পক্ষ থেকে টোটো চালক ও ই রিক্সা চালকদের বৈধভাবে অনুমতি নিয়ে গাড়ি চালানোর জন্যই এমন উদ্যোগ।